নতুন টিডব্লিউএস বাজারজাতে ফোর্ডের সঙ্গে চুক্তিতে বোল্ট

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা

নতুন তিন মডেলের ট্রু ওয়্যারলেস ইয়ারবাডস (টিডব্লিউএস) বাজারজাতে ফোর্ড মাস্টাংয়ের সঙ্গে চুক্তি করেছে বোল্ট অডিও। টর্ক, ড্যাশ ও ডার্বি নামে এসব ডিভাইস বাজারে আনা হবে। সূত্রের তথ্যানুযায়ী, অডিও ডিভাইসগুলো তৈরিতে ফোর্ডের আইকনিক ডিজাইন উপাদান ব্যবহার করা হবে।

বোল্ট মাস্টাং সিরিজের মডেলগুলো ভারতে তৈরি করা হবে। প্রতিটি মডেলেই ১৩ মিলিমিটারের ব্যাস ড্রাইভার রয়েছে। সেই সঙ্গে উন্নত শাব্দিক অভিজ্ঞতার জন্য বুমএক্স প্রযুক্তি ব্যবহার করা হবে।

ডায়নামিক ব্রিদিং এলইডি লাইটিংয়ের জন্য টর্ক মডেল পরিচিত। গেমের সঙ্গে এর লাইটিং পরিবর্তন হয়ে থাকে। ব্যবহারকারীরা এ টিডব্লিউএস ব্যবহার করে ৫০ ঘণ্টা পর্যন্ত গেম খেলতে পারবে। অন্যদিকে ড্যাশ ও ডার্বি মডেল দুটি ১০০ ঘণ্টা পর্যন্ত প্লে টাইম দিয়ে থাকে।

ড্যাশ ও ডার্বি মডেলে ডুয়াল ডিভাইস পেয়ারিং ফিচার রয়েছে এবং বোল্ট অ্যাম্প অ্যাপের সঙ্গে যুক্ত করে ব্যবহারকারী ডিভাইসের অডিও সেটিংস পরিবর্তন করতে পারবে। এগুলোয় ব্লুটুথ ভার্সন ৫.৪, র‍্যাপিড বোল্ট চার্জিং এবং জেন কোয়াড মাইক ইলেকট্রনিক নয়েজ ক্যানসেলেশন (ইনসি) ফিচারও রয়েছে। সব মডেলই আইপিএক্স ফাইভ ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং প্রাপ্ত এবং এগুলোতে টাচ কনট্রোল ও ভয়েস অ্যাসিস্ট্যান্ট ব্যবহারের সুবিধাও রয়েছে। ১৬ ডলার বা ১ হাজার ২৯৯ রুপি মূল্যে তিনটি ডিভাইসও কেনা যাবে। অ্যামাজন ডট ইন, ফ্লিপকার্ট ও বোল্টের অফিশিয়াল ওয়েবসাইটে নতুন টিডব্লিউএসগুলো রয়েছে। অডিও ডিভাইসের পাশাপাশি বোল্ট সম্প্রতি ক্রুইজক্যাম এক্সওয়ান ও এক্সওয়ান জিপিএস ড্যাশ ক্যামও উন্মোচন করেছে বলে অন্য প্রতিবেদন সূত্রে জানা গেছে। গিজমোচায়না

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন