ভিডিও রিপ্লাই ফিচারের পরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

ভিডিওর মাধ্যমে মেসেজের উত্তর দেয়ার নতুন ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। ফিচারটি অ্যান্ড্রয়েডের সর্বশেষ বেটা সংস্করণে পরীক্ষা করা হচ্ছে। খবর টেকটাইমস। 

নতুন ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা তাদের নিজস্ব ভিডিও বার্তায় উত্তর দিতে পারবেন। এর আগে শুধু টেক্সট বা ভয়েস মেসেজের মাধ্যমে উত্তর দেয়া যেত। হোয়াটসঅ্যাপের বিভিন্ন ফিচার নিয়ে কাজ করা ওয়েবসাইট ডব্লিউএবেটাইনফোর এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। 

সব ব্যবহারকারীর জন্য ফিচারটি কবে নাগাদ চালু করা হবে সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি মেটা মালিকানাধীন প্লাটফর্মটি। নতুন ভিডিও রিপ্লাই ফিচারটি অ্যাপ ব্যবহারকারীদের যোগাযোগ অভিজ্ঞতাকে আরো উন্নত করবে।

সম্প্রতি এআইনির্ভর বেশকিছু ফিচার নিয়ে কাজ শুরুর কথা জানিয়েছে মেসেজিং প্লাটফর্মটি। এর অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য এআই ইমেজ জেনারেশন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। এর ফলে ব্যবহারকারীরা সরাসরি অ্যাপ থেকেই এআইনির্ভর ছবি তৈরি করতে পারবেন। ফিচারটি মেটার লামা এআই মডেল ব্যবহার করে তৈরি হয়েছে। এর সঙ্গে হোয়াটসঅ্যাপের সুরক্ষা ব্যবস্থাকেও উন্নত ও  অ্যাপটির চ্যাট লক ফিচারকে আরো সম্প্রসারণের চেষ্টা করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন