ঢাকা বিশ্ববিদ্যালয়

আইবিএর পরিচালক হলেন অধ্যাপক ড. ইউসুফ আব্দুল্লাহ

ছবি : বিজ্ঞপ্তি থেকে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক . আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক . এএসএম মাকসুদ কামাল তাকে নিয়োগ প্রদান করেছেন। শিক্ষাবিদ সফল উদ্যোক্তা অধ্যাপক . আবু ইউসুফ মো. আব্দুল্লাহ দেশের ব্যবসা শিক্ষা খাতে উল্লেখযোগ্য অবদান রাখাসহ হাজার হাজার কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে অনুকরণীয় দৃষ্টান্ত প্রতিষ্ঠা করেছেন।

অধ্যাপক . আবু ইউসুফ মো. আব্দুল্লাহ ৩১ বছর ধরে আন্তর্জাতিক বাণিজ্য এবং আঞ্চলিক বাজার অর্থনীতির একজন খ্যাতিমান শিক্ষক। বিশ্বে মার্কেটিং শিক্ষার জনক অধ্যাপক ফিলিপ কটলারের সঙ্গে চার বছর ধরে নিয়মিত কাজ করে আসছেন তিনি। সেই ধারাবাহিকতায় কটলার ইমপ্যাক্টের গ্লোবাল অ্যাডভাইজার নিযুক্ত হন।

. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ মডার্ন মার্কেটিং জগতে অনন্য বিপ্লব ঘটিয়েছেন। তিনি অধ্যাপক ফিলিপ কটলারের সঙ্গে সহ-লেখক হিসেবেএসেনশিয়ালস অব মডার্ন মার্কেটিং বইটি লিখেছেন; যা একই সঙ্গে বিশ্বের ২৩টি দেশে প্রকাশিত হয়েছে। আন্তর্জাতিক পর্যায়ে এসব কৃতিত্বের জন্য তিনি অধ্যাপক ফিলিপ কটলার কর্তৃককটলার ডিস্টিঙ্গুইশড প্রফেসর অব মার্কেটিং উপাধি পেয়েছেন।

২০২৩ সালে শিক্ষা, বাণিজ্য সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ভারতের পশ্চিমবঙ্গের টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয় . আবু ইউসুফ মো. আব্দুল্লাহকে সম্মানসূচক ডক্টরেট অব লিটারেচার (ডিলিট) উপাধিতে ভূষিত করেছে। একজন সফল উদ্যোক্তা হিসেবে তিনি তাত্ত্বিক এবং প্রায়োগিক শিক্ষার সুফল এবং শিক্ষার্থীদের বাস্তবতাভিত্তিক শিক্ষাদানের একজন আলোচিত প্রবক্তা।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন