প্রথম প্রান্তিকে ইনফিনিক্সের বাজার হিস্যা বেড়েছে

বণিক বার্তা ডেস্ক

ছবি : সংগৃহীত

চলতি বছরের প্রথম প্রান্তিকে বাজার হিস্যার দিক থেকে উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করেছে ইনফিনিক্স। ইন্টারন্যাশনাল ডাটা করপোরেশনের (আইডিসি) বৈশ্বিক ত্রৈমাসিক মোবাইল ফোন ট্র্যাকারের তথ্যানুযায়ী, বিশ্বের প্রধান স্মার্টফোন ব্র্যান্ডগুলোর মধ্যে বছরে কোম্পানিটি বাজার হিস্যার দিক থেকে সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন করেছে।

২০২৪ সালের প্রথম প্রান্তিকে তাদের বার্ষিক বাজার হিস্যা ১ দশমিক ৭ শতাংশ থেকে ৩ দশমিক ৭ শতাংশ পর্যন্ত বেড়েছে। এছাড়া বিশ্বজুড়ে কোম্পানিটির স্মার্টফোন বিক্রি ১৫০ দশমিক ৬ শতাংশ পর্যন্ত বেড়েছে। এর মাধ্যমে টানা চার প্রান্তিকে দ্রুত ও টেকসই প্রবৃদ্ধি বজায় রেখেছে এ ব্র্যান্ড। 

ইনফিনিক্সের জেনারেল ম্যানেজার টনি ঝাও বলেন, ‘‌২০২৪ সালের প্রথম প্রান্তিকে এমন অসাধারণ পারফরম্যান্স দেখাতে পেরে আমরা খুবই আনন্দিত। প্রযুক্তিপ্রিয় গ্রাহকদের হাতে সাশ্রয়ী মূল্যে সেরা মানের ফোন পৌঁছে দিতে আমাদের টিম নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’

আফ্রিকা ও দক্ষিণ-পূর্ব এশিয়ার মতো গুরুত্বপূর্ণ বাজারে ইনফিনিক্সের পারফরম্যান্স ছিল লক্ষণীয়। ২০টির বেশি দেশে স্মার্টফোন মার্কেট শেয়ারের ক্ষেত্রে সেরা পাঁচের মধ্যে স্থান করে নিয়েছে ব্র্যান্ডটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন