বৃষ্টি ভাগ্যে সুপার এইটে যুক্তরাষ্ট্র, পাকিস্তানের বিদায়

ক্রীড়া প্রতিবেদক

ছবি: এপি
Default Image

সাবেক চ্যাম্পিয়ন ও গত আসরের রানার্সআপ পাকিস্তান নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিল। আজ ফ্লোরিডায় যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি ভেজা আউটফিল্ডের কারণে প্রায় তিন ঘণ্টা বিলম্বিত হওয়ার পর বেলা সোয়া একটার দিকে বৃষ্টি শুরু হলে আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত হয়। এই ম্যাচ থেকে এক পয়েন্ট তুলে নিয়ে সুপার এইটে নাম লেখায় যুক্তরাষ্ট্র। ফলে, পাকিস্তানের বিদায় নিশ্চিত হয়ে যায়।

 

‘এ’ গ্রুপ থেকে আগেই সুপার এইটে উঠেছে ভারত। তাদের সঙ্গী হলো যুক্তরাষ্ট্র। এর মধ্য দিয়ে ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতাও অর্জন করল যুক্তরাষ্ট্র ক্রিকেট দল।  

 

গ্রুপ পর্বে কানাডাকে হারিয়ে শুভসূচনা করা যুক্তরাষ্ট্র পরে পাকিস্তানকে হারিয়ে চমক দেখায়। ওই দুটি জয় আর বৃষ্টিভাগ্য তাদের তুলে নিল সুপার এইটে। ৪ ম্যাচ থেকে মার্কিনীদের সংগ্রহ ৫ পয়েন্ট। ভারতের সংগ্রহ ৩ ম্যাচে ৬। পাকিস্তান ও আয়ারল্যান্ড উভয় দলেরই ঝুলিতে সমান ২ পয়েন্ট। তাই পাকিস্তানের পক্ষে আর যুক্তরাষ্ট্রকে ধরে ফেলা সম্ভব নয়।

 

পাকিস্তানের আশা ছিল, আজ ম্যাচে হেরে যাবে যুক্তরাষ্ট্র এবং নিজেদের শেষ ম্যাচে তারা আয়ারল্যান্ডকে হারিয়ে সুপার এইটে জায়গা করে নেবে। সেটি অসম্ভবও ছিল না। তবে বেরসিক বৃষ্টি পাকিস্তানের আশা পূরণে বাধা হয়ে দাঁড়াল।

 

শনিবার এই মাঠে কানাডার বিপক্ষে খেলবে ভারত, পরদিন এখানেই পাকিস্তান খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে। পাকিস্তানের জন্য ম্যাচটি রূপ নিল শুধুই আনুষ্ঠানিকতায়।  

 

যুক্তরাষ্ট্রের কাছে হেরে অঘটনের শিকার হওয়া পাকিস্তান পরে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ৬ রানে হেরেছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন