‘সি’ গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সুপার এইট নিশ্চিত আফগানিস্তানের

বণিক বার্তা ডেস্ক

নিউজ হাবে প্রকাশিত ছবি
Default Image

পাপুয়া নিউগিনিকে ৭ উইকেটে হারিয়ে ‘সি’ গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সুপার এইট নিশ্চিত কর আফগানিস্তান। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো গ্রুপ পর্ব থেকে বাদ পড়ল নিউজিল্যান্ড। একই গ্রুপ থেকে আগেই সুপার এইট নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। এ দুই দলের কাছেই হেরেছিল নিউজিল্যান্ড।

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের পর থেকেই বিদায়ের শঙ্কায় ছিল কিউইরা। আজ শুক্রবার (১৪ জুন) পাপুয়া নিউগিনির বিপক্ষে আফগানিস্তান পয়েন্ট হারালেই কেবল সুপার এইটের সম্ভাবনা টিকে থাকত। কিন্তু পাপুয়া নিউগিনিকে কোনো সুযোগই দেয়নি রশিদ খানের দল

২০২১ আসরে ফাইনাল খেলা নিউজিল্যান্ড সর্বশেষ আট আসরেই প্রথম পর্ব পেরিয়েছে। এবার গ্রুপে নিজেদের দুটি ম্যাচ বাকি থাকতেই দেশে ফিরতে হচ্ছে কেইন উইলিয়ামসনদের।

টসে হেরে ব্যাট করতে নামা পাপুয়া নিউগিনিকে মাত্র ৯৫ রানে অলআউট করে দেন আফগান বোলাররা। এর মধ্যে ৪ ওভারে ১৬ রানে ৪ উইকেট বাঁহাতি পেসার ফজলহক ফারুকির। ৪ রানে দুই উইকেট আরেক পেসার নাভিন-উল-হকের।

এদিকে আফগানিস্তানের দুই ওপেনার বিদায় নেন ২২ রানের মধ্যেই। তিনে নামের গুলবদিন নাইব। তার সঙ্গে প্রথমে ছিলেন আজমতউল্লাহ, পরে মোহাম্মদ নবি। গুলবদিন মেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৩৬ বলে ৪৯ রানে

৭ উইকেট ও ২৯ বল বাকি রেখে পাওয়া জয়ের পর ‘সি’ গ্রুপের পয়েন্ট তালিকায় শীর্ষেও উঠেছে আফগানিস্তান। রানরেটে পিছিয়ে দ্বিতীয় স্থানে ওয়েস্ট ইন্ডিজ। দুই দলেরই তিন ম্যাচে ৬ পয়েন্ট করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন