নেদারল্যান্ডসকে ২৫ রানে হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

ছবি: বিসিবি
Default Image

ক্যারিবীয় দ্বীপদেশ সেন্ট ভিনসেন্টের আর্নস ভেল স্টেডিয়ামে বৃহস্পতিবার বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের ম্যাচ শুরুর আগে কিছুক্ষণ বৃষ্টি হলো। এতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় নেদারল্যান্ডস। যদিও প্রত্যাশামতো বাংলাদেশকে বেকায়দায় ফেলতে পারেননি ডাচ বোলরারা। বৃষ্টিতে বিলম্বিত ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৯ রান তুলে নেয় বাংলাদেশ। সাকিব আল হাসান হার না মানা ফিফটিতে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন। পরে বাংলাদেশের বোলাররা দুর্দান্ত প্রদর্শনীতে বাংলাদেশকে ২৫ রানের জয় এনে দেন। 


সাবেক অধিনায়ক সাকিব আল হাসান হার না মানা ফিফটিতে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন। ৪৬ বলে ৯ বাউন্ডারিতে ৬৪ রানে অপরাজিত থাকেন তিনি।

৩৮ বলে ফিফটি পান সাকিব। এটার তার জন্য দীর্ঘ প্রতীক্ষিত এক ফিফটি। ২০২২ সালে বিশ্বকাপের আগে ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের বিপক্ষে ৬৮ রানের ইনিংস খেলেছিলেন। এর ২০ ইনিংস পর ফিফটির দেখা পেলেন তিনি।

 

চার নম্বরে নামা সাকিব তৃতীয় উইকেটে তানজিদ হাসানকে নিয়ে ৩২ বলে ৪৮, চতুর্থ উইকেটে তাওহীদ হৃদয়কে নিয়ে ২২ বলে ১৮, পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহকে নিয়ে ৩২ বলে ৪১ ও ষষ্ঠ উইকেটে জাকের আলীকে নিয়ে ১৫ বলে ২৯ রান যোগ করে দলকে দেড়শোর্ধ্ব সংগ্রহ এনে দেন।

 

বাংলাদেশের স্কোরটা আরেকটু বড় হতে পারতো। ১৬ ওভারশেষে দলের সংগ্রহ ছিল ১২৮/৪। সাকিব ৪৯ ও মাহমুদউল্লাহ ২৪ রানে ব্যাট করছিলেন। দুই আত্মবিশ্বাসী ব্যাটার ছিলেন বলে ধরেই নেয়া হচ্ছিল ১৭০ রান তুলবে বাংলাদেশ। তবে পরের ওভারে মাহমুদউল্লাহর বিদায়ে রানের গতিতে ছেদ পড়ে। ওই ওভারে আসে ৫ রান!

পল ফন মিকিরেনের বলে সীমানার কাছে ক্যাচ দেন মাহমুদউল্লাহ। নিউইয়র্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছক্কা মারতে গিয়ে সীমানার মাত্র ইঞ্চিখানেক দূরে ক্যাচ আউট হয়ে যান দলের জ্যেষ্ঠ এই ক্রিকেটার। আজও তিনি আউট হলেন সেভাবেই। মিকেরেনের শর্ট বলে পুল করতে গিয়ে ডিপ মিডউইকেটে ক্যাচ দেন এঙ্গেলব্রেখটকে। ২১ বলে ২ চার ও ২ ছক্কায় ২৫ রান করে তিনি সাজঘরের পথ ধরেন।

 

এরপর ৭ বলে ১৪ রান করে সাকিবকে সুযোগ্য সঙ্গ দেন জাকের আলী অনিক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন