১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেই তিন উইকেট হারাল বাংলাদেশ

বণিক বার্তা অনলাইন

ছবি : ক্রিকইনফো
Default Image

বোলাররা নিজেদের কাজ করে দিয়েছেন। ১২৫ রানের লক্ষ্য। বাংলাদেশের শুরুটা হওয়ার কথা ছিল আত্মবিশ্বাসী। তবে টপ অর্ডার নিয়ে দুশ্চিন্তা পুরোনো। ডালাসে উঁকি দিচ্ছে সেটিই। সৌম্য সরকার ফিরলেন কোনো রান না করেই। পরের ওভারেই  দ্বিতীয় ওভারে দ্বিতীয় উইকেট হারিয়েছে বাংলাদেশ। ফলে ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেই দুই ওপেনার হারাল বাংলাদেশ।

আজ শনিবার ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নাম লংকানরদের শিবিরে প্রথম আঘাত করেন তাসকিন আহমেদ। দলীয় ২১ রানের মাথায় ওপেনার কুশল মেন্ডিসকে (৮ বলে ১০) বোল্ড করেন টাইগার পেসার।

লংকানদের ডেরায় দ্বিতীয় আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। দলীয় ৪৮ রানের মাথায় তিনে নামা কামিন্দু মেন্ডিসকে (৫ বলে ৪) তানজিম সাকিবের ক্যাচ বানান তিনি। আরেক ওপেনার পাথুম নিশাঙ্কাকে নিজের দ্বিতীয় শিকার বানান মোস্তাফিজ। ঝড়ো ব্যাটিং করা এই ব্যাটার ফিফটিবঞ্চিত করেন টাইগার পেসার। ২৮ বলে ৪৭ রান করে ফেরত যান নিশাঙ্কা।

চারিথ আশালঙ্কার উইকেট তুলে নেন রিশাদ হোসেন। সাকিব আল হাসানের হাতে তালুববিন্দ হওয়ার আগে এই লংকা ব্যাটার করেন ২১ বলে ১৯ রান। পরের বলেই লংকান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাকে (১ বলে ০) নিজের দ্বিতীয় শিকার বানান লেগস্পিনার রিশাদ। তবে হ্যাটট্রিক পূর্ণ করতে পারেননি তিনি।

ধনাঞ্জয়া ডি সিলভা টিকে থাকায় চেষ্টায় থাকলে বেশিক্ষণ পিচে থাকতে পারেননি। ২৬ বলে ২১ রান করা এই ব্যাটার রিশাদের তৃতীয় শিকার হন। তাসকিনের বলে বিহাইন্ড দ্য উইকেটে ক্যাচ হন দাসুন শানাকা (৭ বলে ৩)।

মাহিশ থিকসানাকে রানের খাতাই খুলতে দেননি মোস্তাফিজ। ৩ বল খেললেও এই লংকান ফেরত যান খালি হাতে। তানজিম হাসান সাকিবের শিকার হওয়ার আগে অ্যাঞ্জেলো ম্যাথিউজ করেন ১৯ বলে ১৬ রান। এতে লংকানদের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ১২৪ রান।

৩টি করে উইকেট নেন রিশাদ ও মোস্তাফিজ। ২ উইকেট শিকার করেন তাসকিন। ১টি উইকেট নেন তানজিম হাসান সাকিব।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন