থাইল্যান্ডকে হারিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডির ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

ছবি: কাবাডি ফেডারেশন

‘বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি’ টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ রোববার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম সেমিফাইনালে থাইল্যান্ডকে ৩টি লোনাসহ ৪১-১৮ পয়েন্ট ব্যবধানে হারিয়ে শিরোপার মঞ্চে জায়গা করে নেয় লাল-সবুজের দল। এর মধ্য দিয়ে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে টানা চতুর্থবারের মতো ফাইনালে জায়গা করে নিল স্বাগতিকরা।

 

সেমিফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ম্যাচসেরার পুরস্কার দেন জাতীয় সংসদের হুইপ সানজিদা খানম, এমপি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম।

 

গত আসরের দুই সেমিফাইনালিস্টরা এবারো মুখোমুখি হয়। ম্যাচের ফলাফলও আগের মতো। শেষ চারের লড়াইয়ে দারুণ ক্রীড়াশৈলী প্রদর্শন করে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন বাংলাদেশের তারকা রেইডার অধিনায়ক আরদুজ্জামান মুন্সি। তিনি একাই তুলে আনেন মূল্যবান ১১টি পয়েন্ট।

 

ম্যাচের শুরুতেই বাজিমাত করে বাংলাদেশ। মাত্র ১২ সেকেন্ডেই বোনাসসহ থাইল্যান্ডের কাছ থেকে ৪ পয়েন্ট তুলে আনেন আরদুজ্জামান। ষষ্ঠ মিনিটে প্রথম লোনা পায় বাংলাদেশ। এ সময় ১০-১ পয়েন্ট এগিয়ে ছিল স্বাগতিক দল। ১৯ মিনিটে ম্যাচে আসে দ্বিতীয় লোনা। আরদুজ্জামান, মিজানুররা এগিয়ে ছিল ২৩-৭ পয়েন্টে। প্রথমার্ধে বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি থাইল্যান্ড।

 

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও বাংলাদেশের সামনে অসহায় আত্মসমর্পণ করে থাইল্যান্ড। ২৮ মিনিটে তৃতীয় লোনা তুলে একচেটিয়া ম্যাচ জয় পায় স্বাগতিকরা।

 

জয় শেষে বাংলাদেশের অধিনায়ক বলেন, ‘চতুর্থবারের মতো আমি বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে খেলছি। প্রথম আসরে তিনবার ম্যাচসেরা, দ্বিতীয় আসরে একবার, তৃতীয় আসরে ম্যাচসেরা না হলেও এবার চতুর্থবার আসরে ৬ ম্যাচের মধ্যে ২ বার ম্যাচসেরার পুরস্কার জিতেছি। আসলে আমি সেরা হয়েছি এটা বড় কথা নয়। দল সেমিফাইনালে জিতে ফাইনালে উঠেছে এটাই আমার সবচেয়ে বড় পুরস্কার। সেমিফাইনালেও মতো ফাইনালেও আমরা জিততে চাই। দেশকে আরেকবার শিরোপা রঙে রাঙাতে চাই।’

 

৩ জুন ফাইনালের নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। আজ দ্বিতীয় সেমিফাইনালে কেনিয়াকে টাইব্রেকারে ৯-৫ পয়েন্টে হারায় তারা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন