সম্পদ পুনর্মূল্যায়ন করবে এনভয় টেক্সটাইলস

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইলস লিমিটেডের পর্ষদ সম্পদ পুনর্মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে। পুনর্মূল্যায়নে কোম্পানিটি বিশেষভাবে জমির ওপর গুরুত্ব দেবে। গতকাল ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। 

তথ্য অনুসারে, ময়মনসিংহ জেলার ভালুকা থানার জামিরদিয়া মৌজায় এনভয় টেক্সটাইলসের ৩ হাজার ৯৬৯ দশমিক ৯৭ ডেসিমল জমিতে কারখানা এবং রাজধানীর কলাবাগান থানার পশ্চিম পান্থপথে ১৬ দশমিক ১৮ ডেসিমল জমিতে প্রধান কার্যালয় রয়েছে। কোম্পানিটি এসব সম্পদ পুনর্মূল্যায়ন করবে। এর মাধ্যমে কোম্পানিটির সম্পদের ভিত্তি, প্রকৃত বাজারমূল্য ও ইকুইটি অনুপাতের অবস্থা জানা যাবে। এ বিষয়ে যোগ্য মূল্যায়নকারী নিয়োগ করা হয়েছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৭৫ পয়সা। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩৯ টাকা ৬৮ পয়সায়।

২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এনভয় টেক্সটাইলসের অনুমোদিত মূলধন ৪৭৫ কোটি ও পরিশোধিত মূলধন ১৬৭ কোটি ৭৩ লাখ ৫০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৩৬৯ কোটি ৪৪ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১৬ কোটি ৭৭ লাখ ৩৪ হাজার ৭৬৭। এর মধ্যে ৬৩ দশমিক শূন্য ৩ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৮ দশমিক ২০, বিদেশী বিনিয়োগকারীদের কাছে দশমিক শূন্য ৭ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৮ দশমিক ৭০ শতাংশ শেয়ার রয়েছে।

ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ারের সর্বশেষ দর ছিল ৩২ টাকা ৪০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৩০ টাকা ৭০ ও ৪৫ টাকা ৫০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন