ভারতে স্কুটার শোরুমে অগ্নিকাণ্ডে নিহত ৮

বণিক বার্তা অনলাইন

ভারতে একটি বহুতল ভবনের নিচে বিদ্যুচ্চালিত স্কুটার শোরুমে অগ্নিকাণ্ডের ঘটনায় ৮ জন নিহত হয়েছে, আহত হয়েছে ১১ জন। গতকাল সোমবার রাতের ওই ঘটনায় ভবনের একটি তলায় আগুন ছড়িয়ে পড়ায় হতাহতের ঘটনা ঘটে। খবর এনডিটিভি।

পুলিশের বরাত দিয়ে বলা হয়, তেলেঙ্গানা প্রদেশের হায়দরাবাদ শহরের সেকেন্দ্রাবাদে আগুনের ঘটনাটি ঘটেছে।

প্রতিবেদনে বলা হয়, গতকাল রাতে হোটেল রুবি প্রাইড নামে ওই ভবনের নিচতলায় বিদ্যুচ্চালিত স্কুটার শোরুমে অগ্নিকাণ্ড ঘটে। এ সময়ে হোটেলটিতে কর্মী ও অতিথি মিলিয়ে ২৫ জন অবস্থান করছিলেন। অগ্নিকাণ্ডে ব্যাপক ধোঁয়া তৈরির কারণে শ্বাসকষ্টে ৮ জনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

হায়দরাবাদ পুলিশ কমিশনার সিভি আনন্দ বলেন, হোটেলের চার তলায় ২৩টি কক্ষ রয়েছে। অগ্নিকাণ্ডের সময়ে প্রথম ও দ্বিতীয় তলার মানুষ ঘুমাচ্ছিলেন। পরে বুঝতে পেরে তারা ধোঁয়ার মধ্য দিয়েই নিচে নামার চেষ্টা করেন। ওই সময়ে শ্বাসকষ্টের কারণে তাদের মৃত্যু হয়েছে।

তিনি আরো বলেন, তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানা যায়নি। তবে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। এ ঘটনায় আহতরা শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ মেহমুদ আলী অগ্নিকাণ্ডে মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন। আগুনের সঠিক কারণ খুঁজে বের করতে তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

এদিকে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় জানান, দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যরা ২ লাখ রুপি এবং আহতদের পরিবার ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ পাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন