ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৯

বণিক বার্তা ডেস্ক

সিলেটের জকিগঞ্জে ট্রাক্টরের সঙ্গে ধাক্কা লেগে আটকে পড়ে মোটরসাইকেল ছবি : নিজস্ব আলোকচিত্রী

সড়ক দুর্ঘটনায় ছয় জেলায় নয়জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে সিলেটে তিনজন ও কুষ্টিয়ায় দুজন নিহত হয়েছেন। এছাড়া যশোর, মাদারীপুর, কুমিল্লা ও সিরাজগঞ্জে একজন করে নিহত হয়েছেন। গতকাল দিনের বিভিন্ন সময় ও আগের দিন রাতে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-

সিলেট: জকিগঞ্জে ট্রাক্টরের পেছনে ধাক্কা লেগে মোটরসাইকেলের তিন আরোহী নিহত হয়েছেন। গত শনিবার রাত ১২টার দিকে সিলেট-জকিগঞ্জ সড়কের বারঠাকুরী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার বারঠাকুরী ইউনিয়নের বারঠাকুরী গ্রামের ছাদ উদ্দিনের ছেলে রেদোয়ান আহমদ (২৬), একই গ্রামের মৃত আব্দুশ শুক্কুরের ছেলে দেলোয়ার হোসেন (৩৫) ও মঈন উদ্দিনের ছেলে মঞ্জুর আহমদ (২৫)।

এলাকাবাসী জানায়, রাত সাড়ে ১১টার দিকে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন রেদোয়ান, মঞ্জুর ও দেলোয়ার হোসেন। বারঠাকুরী ব্রিক ফিল্ডের কাছে ট্রাক্টরের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই রেদোয়ান আহমদ ও মঞ্জুর আহমদ মারা যান। গুরুতর আহত অবস্থায় দেলোয়ার  হোসেনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নেয়ার পথে মারা যান।

কুষ্টিয়া: কুমারখালীতে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। উপজেলার সান্দিয়ারা-লাহিনীপাড়া সড়কে চাপড়া ইউনিয়নের চাপড়া ব্রিজ এলাকায় গতকাল বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সদর উপজেলার মিলপাড়া এলাকার আব্দুল মালেকের ছেলে মো. সবুজ (২১) ও একই উপজেলার বাড়াদী উত্তরপাড়া এলাকার মৃত মোক্তার হোসেনের ছেলে বিপ্লব হোসেন (৪২)।

যশোর: মণিরামপুরে পিলারে সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লেগে শরিফুল ইসলাম ওরফে রকি (১৯) নামে এক যুবক নিহত হয়েছেন। শনিবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার আটমাইলে এ দুর্ঘটনা ঘটে। শরিফুল ইসলাম উপজেলার ঢাকুরিয়া গ্রামের রবিউল ইসলামের ছেলে।

শরিফুল ইসলামের মামা আবদুল কুদ্দুস বলেন, ‘শরিফুল সবেমাত্র মোটরসাইকেল চালানো শিখেছে। রাত ১১টার দিকে খালাতো ভাইয়ের কাছ থেকে মোটরসাইকেল নিয়ে যশোর-চুকনগর আঞ্চলিক মহাসড়ক দিয়ে মণিরামপুরের দিকে ঘুরতে যায় সে। সেখান থেকে আটমাইল এলাকায় ফিরছিল। রাত পৌনে ১২টার দিকে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে পিলারে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই শরিফুল মারা যায়।

মাদারীপুর: কালকিনিতে শ্যালো ইঞ্জিনচালিত ট্রলি উল্টে জামিল সরদার (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের বটতলায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জামিল কালকিনি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের পশ্চিম শিকারমঙ্গল গ্রামের জাহাঙ্গীর সরদারের ছেলে। তিনি ওই ট্রলি চালকের সহযোগী ছিলেন।

জানা গেছে, কালকিনির শিকারমঙ্গল এলাকায় বালু নিয়ে একটি ট্রলি যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় ট্রলি চালকের সহযোগী জামিল ট্রলি ও সড়কের পাশের গাছের মাঝে চাপা পড়ে আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কুমিল্লা: মুরাদনগরে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় অটোরিকশাচালকসহ তিনজন আহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার মুরাদনগর-রামচন্দ্রপুর সড়কের নিয়ামতপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত নুরুনাহার (৩৫) রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের মাহতিকাদা গ্রামের বদরুল মিয়ার স্ত্রী।

সিরাজগঞ্জ: উল্লাপাড়ায় ট্রাকচাপায় বেল্লাল হোসেন (৩০) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-পাবনা মহাসড়কের কাওয়াক মোড়ে এ দুর্ঘটনা ঘটে মৃত্যু হয়েছে। নিহত বেল্লাল হোসেন উপজেলার সেনগাতী গ্রামের আব্দুস ছোবাহান আলীর ছেলে।

হাটিকুমরুল হাইওয়ে থানার উপপরিদর্শক মতিউর রহমান জানান, উল্লাপাড়ার শ্যামলীপাড়া বাসস্ট্যান্ডে যাওয়ার পথে অটোভ্যানের এক্সেল ভেঙে যায়। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে ভ্যানচালক বেল্লাল হোসেন মহাসড়কের ওপর ছিটকে পড়েন। পেছন থেকে আসা ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন