বগুড়ার শেরপুর পৌরসভার মেয়র বরখাস্ত

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

ছবি : সংগৃহীত

বগুড়ার শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অতিরিক্ত বিল করা, বাসস্ট্যান্ডের ইজারা মওকুফ, ইমারত ও ভূমির ওপর অতিরিক্ত কর আদায়সহ বেশকিছু অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে।

রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, মেয়র জানে আলমের বিরুদ্ধে বিধি-বহির্ভূতভাবে ইজারা মওকুফ, মাস্টাররোলে কর্মচারী নিয়োগ, জিপ গাড়ি মেরামতের নামে অতিরিক্ত বিল প্রদান, অনিয়ম করে ২২৮টি দোকান বরাদ্দ প্রদান না করা, পৌরসভার বিভিন্ন ক্রয়ে দুর্নীতি ও অনিয়ম, পৌরসভার গৃহকর অ্যাসেসমেন্টে দুর্নীতি, ইমারত ও ভূমির ওপর অতিরিক্ত কর আদায়সংক্রান্ত আনীত অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। তদন্তে অভিযোগগুলো প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার আইন অনুযায়ী তাকে মেয়র পদ থেকে অপসারণের কার্যক্রম শুরু হয়েছে।

বরখাস্ত হওয়া পৌর মেয়র জানে আলম খোকা বলেন, ‘‌যে অনিয়মের কথা বলা হয়েছে, তা সঠিক নয়। আমাকে হেয় করার জন্য মিথ্যা অভিযোগ করে হয়রানি করা হচ্ছে। কিছু কিছু স্বাক্ষর জাল করে ঘটনা ঘটানো হয়েছে। চিঠি হাতে পেলে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।’

এদিকে একই দিনে আরেক প্রজ্ঞাপনে পৌরসভার প্রশাসনিক ও দাপ্তরিক কাজের সুবিধার্থে মেয়রের ‘‌আর্থিক ক্ষমতা’ প্যানেল-১ মেয়র নাজমুল আলম খোকনকে অর্পণ করা হয়েছে।

শেরপুর পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা ইমরোজ মুজিব জানান, মেয়রকে সাময়িক বরখাস্তের বিষয়ে অনলাইন প্রজ্ঞাপন হয়েছে। তবে চিঠি এখনো হাতে পৌঁছেনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন