যশোরে হাসপাতালের স্টোর থেকে ওষুধ পাচারের অভিযোগ

বণিক বার্তা প্রতিনিধি, যশোর

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের স্টোর থেকে ওষুধ পাচারের অভিযোগ উঠেছে স্টোরকিপার সাইফুল ইসলামের বিরুদ্ধে। ৯ এপ্রিল বিকালে স্টোর থেকে ইজিবাইকে করে ওষুধ বাইরে নিয়ে যান তিনি। সম্প্রতি হাসপাতালের সিসিটিভির ভিডিও ফুটেজে এ ঘটনা ধরা পড়ে।

ভিডিও ফুটেজে দেখা গেছে, বিকাল ৪টার পর অফিসের কার্যদিবস শেষ হলে সাইফুল ইসলাম একটি ইজিবাইক নিয়ে তার দপ্তরের সামনে রেখে সেখানে ওষুধ তুলছেন। পরে ওষুধ নিয়ে যাওয়া হয় যশোর ঘোপ নওয়াপাড়া রোড়ের দিকে।

যদিও এ ব্যাপারে কোনো কথা বলতে রাজি হননি সাইফুল। হাসপাতালের তত্ত্বাবধায়ক বলছেন, ‘স্টোরকিপার সাইফুল ওষুধ পাচার করেছেন কিনা তা যাচাই করা হচ্ছে। বিষয়টি প্রমাণ হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

হাসপাতাল সূত্র জানিয়েছে, ২০১৮ সাল থেকে সাইফুল ইসলাম যশোর জেনারেল হাসপাতালের স্টোরকিপার হিসেবে দায়িত্ব পালন করছেন। তার বিরুদ্ধে বিভিন্ন সময় হাসপাতাল থেকে বাইরে ওষুধ পাচারের অভিযোগ রয়েছে। গত ২৪ মার্চ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির বৈঠকে বিষয়টি উঠে আসে। কমিটির সদস্য মঞ্জুন্নাহার নাজনীন সোনালী সাইফুল ইসলামের বিভিন্ন সময় হাসপাতাল থেকে ওষুধ সরিয়ে ফেলার অভিযোগ করেন। এ নিয়ে বিস্তারিত আলোচনার পর কমিটির সভাপতি যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ তাকে বদলির নির্দেশ দেন। এরপর খুলনা বিভাগের স্বাস্থ্য বিভাগের পরিচালক ৯ এপ্রিল তাকে মণিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করেন। বদলির খবর পেয়ে ওইদিনই বিকাল ৪টার দিকে ইজিবাইক নিয়ে সাইফুল হাসপাতাল থেকে ওষুধ সরিয়ে ফেলেন। এর আগে ৭ এপ্রিলও ওষুধ বাইরে নিয়ে যান সাইফুল।

তবে অভিযোগ অস্বীকার করে সাইফুল ইসলাম বলেন, ‘এ ব্যাপারে আমি কোনো বক্তব্য দেব না।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন