ইসরায়েলের একাধিক সামরিক স্থাপনায় রকেট হামলা

বণিক বার্তা অনলাইন

ছবি : রয়টার্স

ইরানের সরাসরি হামলার আশঙ্কার মধ্যে ইসরায়েলের সামরিক স্থাপনায় রকেট হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। ইসরায়েলের বেশ কয়েকটি সামরিক স্থাপনায় এ হামলা চালানো হয়। খবর নূর নিউজ।

লেবাননের আরবি ভাষার আল-মায়াদিন টেলিভিশন নিউজ চ্যানেল হিজবুল্লাহর একটি বিবৃতি উদ্ধৃত করে জানিয়েছে, ইসরায়েলি মালিকিয়াহ সাইটে আর্টিলারি শেল ও রকেট হামলা চালানো হয়েছে। এতে ইসরায়েলের বেশ কয়েকজন সেনা আহত হয়েছে বলেও দাবি করা হয়।

বিবৃতি আরো বলা হয়, আল-মারজ সাইটেও হামলা চালানো হয়। রকেট দিয়ে এ হামলা করা হয়। এছাড়া অধিকৃত কাফারচৌবা গ্রামের রুওয়াইসাত আল-আলম ও আল-সামাকা সাইটে আর্টিলারি শেল নিক্ষেপ করা হয়েছে। বেশ কয়েকটি রকেট দিয়ে কারান্তিনা হিল ফাঁড়িতে আঘাত হানে। তাছাড়া রামোত নাফতালি মোশাভে ইসরায়েলি ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

এদিকে দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলার প্রতিশোধ নিতে ইরান যেকোনো সময় সরাসরি ইসরায়েলের মটিতে হামলা চালাতে পারে। এ অবস্থায় নিজ নাগরিকদের ইসরায়েল, ফিলিস্তিন ও লেবানন ভ্রমণে সতর্কতা জারি করেছে বিভিন্ন দেশ। এদের মধ্যে রয়েছে ভারত, ফ্রান্স, রাশিয়া, পোল্যান্ড, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন