অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের সুযোগ

ক্রীড়া প্রতিবেদক

ছবি : মো.মানিক

অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো টি২০ ম্যাচে হারানোর কৃতিত্ব দেখানোর পর দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নেয় বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগামীকাল শুক্রবার সন্ধ্যায় সিরিজের তৃতীয় ম্যাচ। মাহমুদউল্লাহর আত্মবিশ্বাসী দলটি ধারাবাহিকতা ধরে রেখে আজো জিততে পারলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ের স্বাদ পাবে। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। 

পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। টানা দুই জয়ে বড় ভূমিকা রেখেছে বাংলাদেশের ফিল্ডিং বিভাগ। স্পিনার মেহেদী হাসান আজ বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেছেন, আফিফ হোসেন ও শামীম হোসেনের মতো তরুণদের উপস্থিতিতে ফিল্ডিংয়ে ভালো করছে বাংলাদেশ। তিনি বলেন, ফিল্ডিংটা আসলে নিজের কাছে। নিজে চাইলে ফিল্ডিংয়ে উন্নতি করা যায়। আর ভেতরে ক্ষুধা থাকলে উন্নতি করা সম্ভব। শেষ কয়েকটা সিরিজ ধরে আমাদের ফিল্ডিং ভালো হচ্ছে। আমাদের দেশে এখন কিন্তু তরুণ ভালো ফিল্ডার আছেন। আফিফ, শামীম এ মুহূর্তে আমার দেখা সেরা ফিল্ডার। 

বাংলাদেশের জয়ে বড় অবদান রেখেছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। দুই ম্যাচে নিয়েছেন ৫ উইকেট, ওভারপ্রতি গড়ে রান দিয়েছেন ৪.৮৭ করে। তাকে সামলাতেই হিমশিম খাচ্ছে অসিরা। আজ ভার্চুয়াল সংবাদ সম্মেলনে অসি স্পিনার অ্যাস্টন অ্যাগার ভূয়সী প্রশংসা করলেন মুস্তাফিজের। তার কথায়, সে খুবই অসাধারণ বোলার, সত্যিই দারুণ। তার স্লোয়ার বল যদি কাছ থেকে দেখেন, কব্জি আর আঙুলের ব্যবহার..অবিশ্বাস্য স্কিল। এই স্লোয়ার অসাধারণ, কারণ এটা খুব ধীরগতির নয়, এবং অনেক কিছু হয়।  তার বল লাফাতে পারে, নিচু হতে পারে, অনেক স্পিন করতে পারে, নাও করতে পারে। এটা সত্যিই বৈচিত্র্যময়। বেশিরভাগ ডেভিভারিই করে স্লোয়ার। সেভাকেই তাকে খেলতে হবে।

এছাড়া শরিফুল ইসলাম ও নাসুম আহমেদও নেন চারটি করে উইকেট। আর দুই ম্যাচে দুটি উইকেট নেন মেহেদী হাসান। 

  


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন