হবিগঞ্জে ‘অদক্ষ’ ২ অ্যাম্বুলেন্স চালকের কারাদণ্ড

বণিক বার্তা প্রতিনিধি, হবিগঞ্জ

বাসের হেলপার হিসেবে অর্জিত অভিজ্ঞতা থেকেই রোগী বহনকারী অ্যাম্বুলেন্সের চালক বনে যাওয়া দুই যুবককে আটক করে সাজা দিয়েছেন হবিগঞ্জের জেলা প্রশাসক মো. কামরুল হাসান। 

দণ্ডপ্রাপ্ত দুই যুবক হলেন- হবিগঞ্জ শহরের অনন্তপুর এলাকার ফজর মিয়ার ছেলে ফয়সল মিয়া (২০) এবং বানিয়াচং উপজেলার বলাকিপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে সৈয়দ আহাম্মদ পথিক।

জানা গেছে, এই দুই যুবক হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের গেটের সামনে অ্যাম্বুলেন্স পার্কিং করে সৃষ্টি করে রেখেছিলেন প্রতিবন্ধকতা। এসময় তাদের আটক করে জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের গাড়ি চালনার বৈধ কোন কাগজপত্র নেই।  

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) বেলা ১১টার দিকে জেলা প্রশাসক মো. কামরুল হাসান নিজে অভিযান চালিয়ে তাদের আটক করেন। পরে আটককৃত দুজনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৫ দিন করে কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ মো. জহিরুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক মো. কামরুল হাসান বলেন, হবিগঞ্জ সদর হাসপাতালের সামনে দাঁড়িয়ে থাকা অধিকাংশ অ্যাম্বুলেন্স চালকই অদক্ষ্য। তাদের ড্রাইভিং লাইসেন্সসহ কোন ধরনের কাগজপত্রও নেই। যার ফলে আশঙ্কাজনক রোগী নিয়ে ঢাকা অথবা সিলেট নিয়ে যাওয়ার পথে দুর্ঘটনাসহ বিভিন্ন সমস্যার সৃষ্টি করেন। পাশাপাশি হাসপাতাল ফটকের সামনে অ্যাম্বুলেন্স রেখে হাসপাতাল আগত রোগীদের চলাচলে প্রতিবন্ধতকা সৃষ্টি করেন।

এছাড়াও তাদের বিরুদ্ধে স্বাভাবিক ভাড়ার তুলনায় অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগও রয়েছে বলে জানান জেলা প্রশাসক। তিনি বলেন, এসব কারণে আজ অভিযান চালিয়ে দুজনকে আটক করে কারাদণ্ড দেয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, এক সপ্তাহ আগেও হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে অভিযান চালান জেলা প্রশাসক মো. কামরুল হাসান। এ সময় বেশ কয়েকজন দালালকে আটক করে জেল-জরিমানা প্রদান করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন