উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

বায়ার্নের মাঠে ড্র করল রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

ব্রাজিলিয়ান ফরওয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রের জোড়া গোলে ভর করে বায়ার্ন মিউনিখের মাঠে ২-২ গোলে ড্র করল রিয়াল মাদ্রিদ। সেমিফাইনালের প্রথম লেগের এই ড্র ১৪ বারের চ্যাম্পিয়নদের ফাইনালের পথে এগিয়ে রাখল। দ্বিতীয় লেগের খেলা যে তাদেরই মাঠে।

 

রেকর্ড চ্যাম্পিয়নরা আলিয়াঞ্জ অ্যারেনায় খেলতে নামে ফেভারিট হিসেবেই। যদিও ম্যাচে লড়াই হলো সমানে সমান। বলের ওপর দখল, শটসংখ্যা, গোলমুখে শট, ফাউল ও কর্নারের সংখ্যা দুই দলের প্রায় সমান।

 

বায়ার্নের সাবেক খেলোয়াড় টনি ক্রুসের পাস থেকে ২৪ মিনিটে ভিনিসিয়ুসের গোলে লিড নিয়ে নেয় রিয়াল। প্রথমার্ধে এগিয়ে থেকেই মাঠ ছাড়ে অতিথিরা। দ্বিতীয়ার্ধে গোল পরিশোধ করে লিডও নেয় বায়ার্ন। লেরয় সানে ৫৩ মিনিটে বুলেট গতির এক শটে গোল করে সমতা আনেন। এর চার মিনিট পর পেনাল্টি পেয়ে যায় বায়ার্ন। জামাল মুসিয়ালাকে ফাউল করেন রিয়ালের লুকাস ভাসকেজ। এতে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট-কিক থেকে গোল করেন ইংলিশ তারকা হ্যারি কেন (২-১)।

 

লিড নেয়ার পর জেগে ওঠে আলিয়াঞ্জ অ্যারেনা। যদিও ৮৩ মিনিটে ভিনিসিয়ুস পেনাল্টি থেকে গোল করে স্বাগতিক দর্শকদের চুপ করিয়ে দেন (২-২)।

 

মূলত ডিফেন্ডার কিম মিন-জায়ের দুটি ভুলের সুযোগ নিয়েছেন ভিনিসিয়ুস। প্রথমে তাকে গতিতে পরাস্ত করে দারুণ এক শটে গোল করেন ব্রাজিলিয়ান তারকা। এরপর শেষ দিকে রদ্রিগোকে বক্সের মধ্যে ফাউল করেন কিম। কোরিয়ান ডিফেন্ডারের এই ফাউলের চড়া মূল্য দিতে হয় বায়ার্নকে। পেনাল্টি থেকে গোল হজম করে জয়বঞ্চিত হয় তারা।

 

ম্যাচ শেষে ৮৬.৪ মিলিয়ন পাউন্ডে বায়ার্নে নাম লেখানো হ্যারি কেন বলেন, ‘এখন পর্যন্ত মৌসুমটি আমার ভালোই কেটেছে। এ বছর আমরা যার জন্য লড়ছি সেটা হলো এই প্রতিযোগিতা। এটা কঠিন। এখন পূর্ণ বিশ্বাস নিয়ে আমাদের বার্নাব্যুতে যেতে হবে।’

 

আজ রাতে আরেক সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে জার্মান দল বরুশিয়া ডর্টমুন্ড ও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। বাংলাদেশ সময় রাত ১টায় ডর্টমুন্ডের মাঠে নামছে কিলিয়ান এমবাপ্পেদের পিএসজি।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন