আধাবেলা বাস চলাচল বন্ধ আজ

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত

শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস আজ। এ উপলক্ষে আজ বুধবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পরিবহন শ্রমিকরাও দিবসটি পালন করছে। ফলে ঢাকা থেকে আন্তঃজেলা রুটে চলাচল করা যাত্রীবাহী বাসগুলো প্রায় বন্ধ রয়েছে। ঢাকার ভেতর চলা গণপরিবহনের সংখ্যাও কম। তবে মেট্রোরেল যথারীতি চালু রয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি, আন্তঃজেলা বাস টার্মিনাল মালিক সমিতি, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং দূরপাল্লা রুটে চলাচল করা বাসচালকদের সঙ্গে কথা বলে বিষয়টি জানা গেছে। তারা জানিয়েছে, মে দিবসে নানা কর্মসূচি আছে। সেসব কর্মসূচিতে যুক্ত হতে হবে বলেই বাস চালানো যাচ্ছে না। বিশ্বজুড়ে শ্রমিকদের ঐতিহাসিক সংগ্রাম ও অর্জনের কথা মনে করিয়ে দিতেই আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হয়।

এ বিষয়ে ঢাকা থেকে লক্ষ্মীপুরগামী জোনাকী পরিবহনের পরিচালক আবুল কাশেম বণিক বার্তাকে বলেন, ‘সকাল ৯টা পর্যন্ত বাস ছেড়ে গেছে। তারপর থেকে বন্ধ রয়েছে। দুপুরের পর আবারো চালু হবে। দিবসটি পালনে নেতাদের অনুরোধে শ্রমিকরা কাজ বন্ধ রেখেছে।’ ঢাকা থেকে নোয়াখালীগামী একুশে এক্সপ্রেসের মানিকনগর কাউন্টারের ম্যানেজার আবদুর রবও একই কথা জানিয়েছেন।

সায়েদাবাদ বাস টার্মিনালের বনফুল কাউন্টারের ম্যানেজার আশরাফুল আলম বণিক বার্তাকে জানান, সকাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। মে দিবস উপলক্ষে দুপুর ১২টা পর্যন্ত দূরপাল্লার পরিবহন বন্ধ থাকবে। ১২টার পর থেকে চালু হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন