লর্ডসে জো রুটের রেকর্ড সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

লর্ডসে আজ শনিবার (৩১ আগস্ট) শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি (১০৩) করে ইংল্যান্ডকে চালকের আসনে বসিয়েছেন জো রুট। এর মধ্য দিয়ে তিনি ইংল্যান্ডের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার হিসেবে নিজের অবস্থান সংহত করেছেন। এদিন সাবেক অধিনায়ক স্যার অ্যালিস্টার কুককে টপকে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি (৩৪টি) টেস্ট সেঞ্চুরির মালিক হয়েছেন রুট।

 

১১১ বলে তিন অঙ্ক ছুঁয়েছেন রুট। এটা তার দ্রুততম টেস্ট সেঞ্চুরিও। ১২১ বলে ১০ বাউন্ডারিতে ১০৩ রান করে শেষ ব্যাটার হিসেবে আউট হন তিনি। তার ব্যাটে ভর করে ইংলিশরা ২৫১ রানে অলআউট হলেও শ্রীলংকাকে ৪৮৩ রানের কঠিন টার্গেট দিতে সমর্থ হয়।

 

বিশাল রান তাড়া করতে নেমে ২ উইকেটে ৫৩ রান নিয়ে আজ মাঠ ছাড়ে সিংহলিজরা। ৮ উইকেট হাতে নিয়ে তাদের এখনো করতে হবে ৪৩০ রান, হাতে আছে দুই দিন।

 

এর আগে প্রথম ইনিংসে ২০৬ বলে ১৪৩ রানের দুরন্ত ইনিংস খেলেন রুট। প্রথম ইনিংসে ইংল্যান্ড তুলেছে ৪২৭ রান। জবাবে শ্রীলংকা ১৯৬ রানে গুটিয়ে যায়।

 

তিন টেস্টের সিরিজে ইংলিশরা এগিয়ে ১-০তে। ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম টেস্টে তারা জিতেছে ৫ উইকেটে। ৬ সেপ্টেম্বর ওভালে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন