রাজশাহীতে ছাত্র জনতার ওপর গুলি করা যুবলীগ নেতা আটক

বণিক বার্তা প্রতিনিধি I কুমিল্লা

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

রাজশাহী মহানগরীর বোয়ালিয়ায় ছাত্র-জনতার ওপর গুলির ঘটনায় যুবলীগ নেতা জহিরুল ইসলাম ওরফে রুবেলকে আটক করেছে রÅাব। শুক্রবার রাতে কুমিল্লার দাউদকান্দিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। রুবেল রাজশাহী মহানগর যুবলীগের সহসভাপতি ছিলেন।

৫ আগস্ট বোয়ালিয়া এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর হামলা ও দুই হাতে পিস্তল নিয়ে গুলিবষর্ণ করেছিলেন রুবেল। সেই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভিডিও ফুটেছে দেখা যায়, সেদিন দুই হাতে দুটি পিস্তল নিয়ে ছাত্র-জনতার ওপর গুলি চালাচ্ছিলেন রুবেল। এ সময় আওয়ামী লীগের অন্য নেতাকর্মীদের হাতেও একাধিক আগ্নেয়াস্ত্র দেখা যায়।

গণমাধ্যমে পাঠানো এক বার্তায় রÅাব জানায়, ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ চলাকালীন ছাত্র-জনতার ওপর হামলা ও গুলিবর্ষণ করেন রুবেল। তিনি রাজশাহী মহানগর যুবলীগের সহসভাপতি ছিলেন।

চলতি বছরের জানুয়ারিতে জাতীয় নির্বাচনে টানা চতুর্থ মেয়াদে ক্ষমতায় আসেন শেখ হাসিনা। তবে কোটা সংস্কার ঘিরে জুনে শুরু হওয়া ছাত্র বিক্ষোভ জুলাইয়ের শেষ ও আগস্টের শুরুর দিকে সরকারবিরোধী আন্দোলন রূপ নেয়। তীব্র গণ-আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়েন। 


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন