ময়মনসিংহ উত্তাল, সাবেক প্রতিমন্ত্রীর বাসায় হামলা-ভাংচুর

বণিক বার্তা প্রতিনিধি, ময়মনসিংহ

ছবি : বণিক বার্তা

অসহযোগ আন্দোলনের প্রথম দিনে  শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে দিনভর উত্তাল ছিল ময়মনসিংহ। নগরী জুড়ে ছিল উত্তেজনা। ব্যবসা-বাণিজ্য বন্ধসহ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কোনো যানবাহন চলাচল করেনি। মাঝে মাঝে দুই একটা সিএনজি অটোরিকশা চলতে দেখা গেছে।

ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল উপজেলার নওধার জিরো পয়েন্টে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ হয়েছে।

অন্যদিকে ময়মনসিংহে সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির বাসায় হামলার ঘটনা ঘটেছে।  ইটপাটকেল নিক্ষেপ করে বাসার দ্বিতীয় তলার বারান্দার গ্লাস ভাঙচুর করা হয়। রোববার (৪ আগস্ট) দুপুর দেড়টার দিকে নগরীর পন্ডিতপাড়া এলাকার বাড়িতে এ ঘটনা ঘটে। শরীফ আহমেদ ময়মনসিংহ-২ ফুলপুর-তারাকান্দা আসনের সংসদ সদস্য। এর আগেও তিনি এ আসনে আরো দুবার সংসদ সদস্য এবং একবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য ও ময়মনসিংহ মহাবিদ্যালয়ের সাবেক ভিপি মো. ফিরোজ আহমেদ জানান, আন্দোলনকারীরা সাবেক প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির বাসায় হামলা চালিয়ে ভাংচুর করেছে। এ সময় বাসার প্রধান ফটক বন্ধ ছিল।

সাবেক প্রতিমন্ত্রীর বাসার কেয়ারটেকার অনিক সরকার সানি বলেন,কিছু লোকজন হঠাৎ স্লোগান দিয়ে বাসার সামনে এসে এ হামলা চালিয়েছে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন জানান, বিষয়টি তার জানা নেই। খোঁজ নিয়ে দেখা হবে। তবে রেঞ্জ ডিআইজির কার্যালয়ের প্রধান ফটকে আন্দোলনকারীরা ধাক্কাধাক্কি করে ভাংচুরের চেষ্টা চালায় বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন