ধোবাউড়া সীমান্তে সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবু আটক

বণিক বার্তা প্রতিনিধি, ময়মনসিংহ

ছবি : সংগৃহীত

ময়মনসিংহের ধোবাউড়া সীমান্ত এলাকা থেকে সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তসহ চারজনকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। ধোবাউড়া থানার ওসি মো. চাঁন মিয়া সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি বলেন, আজ সোমবার সকাল ৬টার দিকে দক্ষিণ মাইজপাড়া ও পোড়াকান্দুলিয়া সীমান্তের মাঝামামাঝি এলাকায় একটি প্রাইভেটকারসহ চারজনকে আটক করে এলাকাবাসী। পরে পুলিশ গিয়ে তাদের থানা হেফাজতে নেয়। আটককৃতদের ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান ওসি।

শ্যামল দত্ত দৈনিক ভোরের কাগজের সম্পাদক। জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্বেও ছিলেন তিনি। অন্যদিকে একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু সম্পাদকদের একটি সংগঠন এডিটরস গিল্ড বাংলাদেশের সভাপতি।

গত ৫ অগাস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে আওয়ামী লীগের দুই ডজনের বেশি এমপি-মন্ত্রী, উপদেষ্টা ও শীর্ষ পর্যায়ের নেতাকে গ্রেফতার করা হয়।  এ তালিকায় রয়েছেন—সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক শিক্ষামন্ত্রী ড. দীপু মণি, সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন, সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, শেখ হাসিনার সাবেক জ্বালানি, খনিজসম্পদ ও বিদ্যুৎ-বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী ও সাবেক তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গ্রেফতার হয়েছেন বিগত সরকারের দুই আইজিপি আব্দুল্লাহ আল মামুন এবং এ কে এম শহীদুল হকও।

এছাড়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী এবি তাজুল ইসলাম, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক পর্যটন ও বেসামরিক বিমান চলাচল মন্ত্রী রাশেদ খান মেননকেও গ্রেফতার করা হয়েছে।

সাবেক সেনা কর্মকর্তাও গ্রেফতার হয়েছেন। এদের মধ্যে অন্যতম আলোচিত সেনা কর্মকর্তা ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার— এনটিএমসির সাবেক মহাপরিচালক মেজর জেনারেল জিয়াউল আহসান। গ্রেফতার হয়েছেন চট্টগ্রাম বন্দরের সদ্য সাবেক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েলও।

সর্বশেষ গতকাল রোববার রাতে গ্রেফতার করা হয় সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন