ইসরায়েলি বিমান হামলায় গাজায় ৪ শিশুসহ ১৬ জন নিহত

বণিক বার্তা অনলাইন

ছবি- এপি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ঘনবসতিপূর্ণ নুসাইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় ৪ শিশুসহ ১৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৫ জন নারী ছিলেন বলে জানিয়েছেন ফিলিস্তিনি কর্তৃপক্ষ। খবর এপি।

স্থানীয় সময় আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) ভোরে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় মধ্য গাজার ঘনবসতিপূর্ণ নুসাইরাত শরণার্থী শিবিরে একটি বাড়ি ধ্বংস হয়ে যায়। এতে অন্তত ১০ জন নিহত হন, যাদের মধ্যে চারজন নারী এবং দু'জন শিশু ছিল।

মৃতদেহগুলো নেয়া হয়েছে গাজার আউদা হাসপাতালে। সেখানেই হতাহতের সংখ্যা নিশ্চিত করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে যে, হামলায় আরো ১৩ জন আহত হয়েছেন। হাসপাতালের রেকর্ডে দেখা গেছে, নিহতদের মধ্যে একজন মা, তার সন্তান এবং তার পাঁচজন ভাইবোন ছিল।

হামাস নেতৃত্বাধীন সরকারের অধীনে পরিচালিত গাজার প্রথম সারির সিভিল ডিফেন্স কর্মকর্তারা জানিয়েছেন, একইদিন গাজা শহরে আরেকটি হামলায় একই বাড়িতে ছয়জন নিহত হয়েছেন। যাদের মধ্যে একজন নারী এবং দু’জন শিশু রয়েছে।

হামলা প্রসঙ্গে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, তারা কেবলমাত্র সন্ত্রাসীদের লক্ষ্যবস্তু করেছিল। পাশাপাশি, হামাস ও অন্যান্য সশস্ত্র গোষ্ঠীগুলোর বিরুদ্ধে আইডিএফ অভিযোগ এনেছে যে, আবাসিক এলাকায় অভিযান চালিয়ে সাধারণ নাগরিকদের বিপদে ফেলছে হামাস।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত ইসরায়েলি বাহিনীর হামলায় ৪১ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এই পরিসংখ্যানে যোদ্ধা এবং সাধারণ নাগরিকদের আলাদা করা হয় না। তবে জানানো হয়েছে যে, নিহতদের প্রায় অর্ধেকেরও বেশি নারী ও শিশু।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন