সুযোগ-সুবিধা ফিরে পেতে ‘বঞ্চিত’ আড়াই হাজার কর্মকর্তার আবেদন

বণিক বার্তা অনলাইন

বণিক বার্তা

আওয়ামী লীগ সরকারের আমলে পদোন্নতি বঞ্চিত হয়েছেন— এমন অভিযোগ তুলে সুযোগ-সুবিধা ফিরে পেতে আবেদন জানিয়েছেন প্রায় আড়াই হাজার অবসরপ্রাপ্ত কর্মকর্তা। জনপ্রশাসন মন্ত্রণালয়ে এ আবেদন জানিয়েছেন তারা। তাদের আবেদন মূল্যায়নে কমিটি গঠন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আজ সোমবার সচিবালয়ে এক বিফ্রিংয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ড. মো. মোখলেস উর রহমান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

জনপ্রশাসন সচিব বলেন, ‘২০০৯ সাল থেকে ২০২৪ সালের ৪ অগাস্ট পর্যন্ত এসব কর্মকর্তা বঞ্চিত হয়েছেন। এ সরকার মাত্র ১৩ দিনে তিনটি পদে পদোন্নতি দিয়েছে। কিন্তু ১৬ বছরে তারা কোনো পদোন্নতি পাননি।’

সচিব বলেন, ‘বঞ্চিত এবং নিপীড়িত কর্মকর্তাদের ব্যাপারে সরকার একটি কমিটি করেছে। কমিটির চেয়ারম্যান করা হয়েছে সাবেক অর্থ সচিব জাকির আহমেদ খানকে।’

মোখলেস উর রহমান জানান, কর্মচারীদের পদায়নে বিভিন্ন এজেন্সির মাধ্যমে রিপোর্ট নেওয়া হচ্ছে। রিপোর্ট নেগেটিভ না হলে, যাদের চাকরির মেয়াদ বেশি আছে, তাদের পর্যায়ক্রমে সচিব করা যেতে পারে। এছাড়া যাদের সময় কম, তাদের এ সরকারের এক্সটেনশন অনেক পদে দেয়া যেতে পারে। তবে সবার আগে আর্থিক ক্ষতিপূরণের বিষয়টি বিবেচনা করা হবে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন