গাজীপুরে পাঁচজনসহ সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

বণিক বার্তা ডেস্ক

জয়পুরহাটে গতকাল নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস পুকুরে পড়ে যায় ছবি: নিজস্ব আলোকচিত্রী

গাজীপুরে কাভার্ড ভ্যানচাপায় সিএনজিচালিত অটোরিকশার পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এছাড়া সড়ক দুর্ঘটনায় ময়মনসিংহ, পাবনা ও হবিগঞ্জে ছয়জন এবং ঢাকা ও বগুড়ায় দুজনের প্রাণহানি হয়েছে। গতকাল ও আগের দিন রাতে এসব দুর্ঘটনা ঘটে। জয়পুরহাটে ১৯ জনসহ আহত হয়েছেন অন্তত ২২ জন। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

গাজীপুর: জেলার কালীগঞ্জে প্রাণ আরএফএলের পণ্যবাহী একটি কাভার্ড ভ্যানচাপায় সিএনজিচালিত অটোরিকশার পাঁচ যাত্রী নিহত হয়েছেন। শনিবার রাত ১১টার দিকে কালীগঞ্জ-টঙ্গী-ঘোড়াশাল বাইপাস সড়কের মূলগাঁওয়ে এ দুর্ঘটনা ঘটে।

কালীগঞ্জ ফায়ার সার্ভিস কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, ঘটনাস্থল থেকে এক নারীসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও হাসপাতালে নেয়ার পর এক শিশুর মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন নরসিংদীর শিবপুর উপজেলার আখরাশাল এলাকার আব্দুর রহমানের স্ত্রী রাবেয়া বেগম (৭০) ও ছেলে মোহাম্মদ আলী (৫৫), মোহাম্মদ আলীর ছেলে আমান উল্লাহ (৫), গাজীপুরের নোয়াগাঁও অষ্টগণ কলোনির সুবাস কর্মকারের ছেলে অমল কুমার কর্মকার (৩৯) এবং সাতক্ষীরা সদর উপজেলার হাজীপুর গ্রামের মগরব আলীর ছেলে নাজমুল (৩৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নরসিংদীর ঘোড়াশাল থেকে যাত্রী নিয়ে অটোরিকশাটি কালীগঞ্জে আসছিল। মূলগাঁও এলাকায় একটি কাভার্ড ভ্যান বিপরীত থেকে আসা অটোরিকশাটিকে চাপা দেয়। ঘটনাস্থলেই অটোরিকশার চার যাত্রী নিহত হন। গুরুতর আহতাবস্থায় এক শিশু এবং অটোরিকশাচালককে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। প্রাথমিক চিকিৎসা দিয়ে অটোরিকশা চালককে ঢাকায় রেফার করা হয়েছে।

ময়মনসিংহ: জেলার গফরগাঁওয়ে অ্যাম্বুলেন্সের সঙ্গে সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বিকালে গফরগাঁও-ময়মনসিংহ কেবিআই সড়কের চারিপাড়া বটতলায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন চারিপাড়া গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে আলফাজ উদ্দিন (২০) ও একই এলাকার আব্দুল কাদির ছেলে আকাশ (১৮)। গফরগাঁও থানার ওসি মোহাম্মদ শিবিরুল ইসলাম বিষয়টি  নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, আলফাজ উদ্দিন ও আকাশ মোটরসাইকেলে গফরগাঁও-ময়মনসিংহ কেবিআই সড়কে যাওয়ার পথে চারিপাড়া বটতলায় বিপরীত দিক থেকে আসা অ্যাম্বুলেন্সের সংঘর্ষ হয়। এতে আলফাজ উদ্দিনের ঘটনাস্থলে মারা যান। গুরুতর অবস্থায় আকাশকে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি করা হলে সেখানে তিনি মারা যান।

পাবনা: বাসের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত সাতজন। গতকাল দুপুরে ঈশ্বরদী-পাবনা মহাসড়কের সাতমাইল বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন পাবনা সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের ভাটাপাড়া গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে সফর হোসেন (৩০) ও ঈশ্বরদীর উপজেলার সাহাপুর গ্রামের মৃত জলিল প্রামাণিকের ছেলে শিমুল প্রামাণিক।

স্থানীয়রা জানায়, পাবনা বাস টার্মিনাল থেকে ঈশ্বরদী অভিমুখে ছেড়ে যাওয়া সাব্বির পরিবহনের একটি বাস ব্যাটারিচালিত অটোরিকশাকে ধাক্কা দেয়। এ সময় সফর হোসেন ঘটনাস্থলেই মারা যান। আশঙ্কাজনক অবস্থায় পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে শিমুল প্রামাণিককে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

পাকশী হাইওয়ে থানার ওসি বেলাল উদ্দিন জানান, ঘটনার পরপরই চালক বাসটি নিয়ে পালিয়ে গেছেন। মরদেহ দুটি উদ্ধার ও আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢাকা: রাজধানীর ডেমরার কোনাপাড়ায় গাড়ির ধাক্কায় পারুল বেগম (৫০) নামে এক নারী নিহত হয়েছেন। গতকাল ভোর সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতাবস্থায় পুলিশ সদস্যরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

পারুল বেগমের ভাতিজা মো. মেহেদী হাসান রিজভী জানান, পারুল বেগমের স্বামীর নাম সাহেব আলী। তাদের গ্রামের বাড়ি চাঁদপুরের মতলব উত্তর থানার লতরদি গ্রামে। তিনি যাত্রাবাড়ীর মাতুয়াইল পশ্চিমপাড়া মৃধাবাড়ী এলাকায় ভাড়া বাসায় থাকতেন। পারুল বেগম বেশ কিছুদিন মানসিক সমস্যায় ভুগছিলেন। মাঝেমধ্যেই বাসার কাউকে কিছুই না বলে বের হয়ে যেতেন।

বগুড়া: ট্রাকের ধাক্কায় মো. বিপুল (২৮) মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুজন। শনিবার রাতে বগুড়া সদর উপজেলার সাবগ্রাম ইউনিয়নের উদ্দিরকোলা বাজারে এ দুর্ঘটনা ঘটে। বিপুল বগুড়া শহরের মালগ্রাম দক্ষিণ পাড়ার জুয়েলের ছেলে।

হবিগঞ্জ: জেলার চুনারুঘাটে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ছাত্রদল নেতাসহ দুজন নিহত হয়েছেন। শনিবার রাতে উপজেলার চন্ডিছড়া চা বাগানের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন শায়েস্তাগঞ্জ উপজেলার সুদিয়াখলা গ্রামের মৌলদ মিয়ার ছেলে ও শায়েস্তাগঞ্জ পৌর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাফিজ সরকার এবং একই উপজেলার তালুগড়াই গ্রামের হাজী কিম্মত আলীর ছেলে মোস্তাফিজুর রহমান। চুনারুঘাট থানার ওসি হিল্লোল রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

জয়পুরহাট: যাত্রীবাহী একটি বাস পুকুরে পড়ে ১৯ জন আহত হয়েছেন। তাদের জয়পুরহাট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে নয়জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। বাকি ১০ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে জয়পুরহাট-পাঁচবিবি সড়কের পুরানাপৈল বনখুঁরে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানায়, পাঁচবিবি থেকে এবি ট্রাভেলসের একটি বাস জয়পুরহাটের দিকে যাচ্ছিল। বিপরীত দিক থেকে সৌমিক ট্রাভেলসের আরেকটি বাস আসছিল। বনখুঁর এলাকায় এসে দুই বাসের সংঘর্ষের আশঙ্কা দেখা দেয়। এ সময় এবি ট্রাভেলস বাসের চালক দ্রুত পাশ কাটানোর সময় ধাক্কা লেগে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহতদের উদ্ধার করেন।

জয়পুরহাট থানার ওসি হুমায়ূন কবির জানান, দুর্ঘটনায় ১৯ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ১০ জনকে জয়পুরহাট ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন