কুমিল্লায় দুজনসহ সড়ক দুর্ঘটনায় নিহত ৭

বণিক বার্তা ডেস্ক

সিরাজগঞ্জ-কাজীপুর সড়কের ছোনগাছা বাজারে গতকাল নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় যাত্রীবাহী বাস ছবি: নিজস্ব আলোকচিত্রী

কুমিল্লায় বাসচাপায় দুই পথচারী নিহত হয়েছেন। এছাড়া সড়ক দুর্ঘটনায় চুয়াডাঙ্গা, ব্রাহ্মণবাড়িয়া, নওগাঁ ও কক্সবাজারে আরো পাঁচজনের প্রাণহানি হয়েছে। অন্যদিকে সিরাজগঞ্জে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেছে। তবে সেখানে কেউ নিহত না হলেও অন্তত ৪০ জন আহত হয়েছেন। গতকাল ও আগের দিন এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাসচাপায় পথচারী দাদি ও নাতি নিহত হয়েছেন। গতকাল বেলা ১টার দিকে কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালাকচুয়ায় এ দুর্ঘটনা ঘটে। ময়নামতি ক্রসিং হাইওয়ে থানার ওসি ইকবাল বাহার মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন আদর্শ সদর উপজেলার রাচিয়া এলাকার আরব রহমানের স্ত্রী রাজিয়া বেগম ও তার পাঁচ বছর বয়সী নাতি ইসমাইল হোসেন।

পুলিশ জানায়, মহাসড়কের কালাকচুয়ায় প্রাইভেট কার থেকে নেমে দাদির হাত ধরে রাস্তা পার হচ্ছিল ইসমাইল হোসেন। এ সময় ঢাকাগামী এশিয়া লাইন পরিবহনের একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই দুজন মারা যান।

চুয়াডাঙ্গা: জেলার দামুড়হুদায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে বাদশা (২০) ও আলাউদ্দিন আলা (৪২) নামে দুজন নিহত হয়েছেন। শুক্রবার রাত সোয়া ৯টার দিকে উপজেলার জয়রামপুর কাঁঠালতলায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বাদশা সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়নের চকপাড়ার সাইফুল ইসলামের ছেলে। তিনি আলমডাঙ্গা সরকারি কলেজের শিক্ষার্থী ছিলেন। আলাউদ্দিন আলা জয়রামপুর কাঁঠালতলার মৃত হাশেম মোল্লার ছেলে।

ব্রাহ্মণবাড়িয়া: জেলার নবীনগরে মোটরসাইকেল ও অটোরিকশার সংঘর্ষে তাইয়ান আহমদ ফাহাদ (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল উপজেলার ব্রাহ্মণহাতায় রাধিকা-নবীনগর সড়কে এ দুর্ঘটনা ঘটে। তাইয়ান আহমদ ফাহাদ বাঞ্ছারামপুর পৌর এলাকার হুমায়ূন কবিরের ছেলে। তিনি উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য ছিলেন।

নবীনগর থানার ওসি মো. হুমায়ূন কবির জানান, অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে তাইয়ান আহমদ ফাহাদ নামের এক যুবক নিহত হয়েছে।

নওগাঁ: জেলার আত্রাইয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে সাজেদুর রহমান (২৪) এক যুবক নিহত হয়েছেন। গতকাল সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সাজেদুর রহমান উপজেলার নন্দনালী গ্রামের আজাদুল প্রামাণিকের ছেলে। শুক্রবার বিয়ে করেন সাজেদুর।

আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তারিকুল ইসলাম জানান, সকাল সাড়ে ১০টার পর সাজেদুর ও মিশন নামে দুজনকে হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আনার আগেই সাজেদুর মারা যান। সাজেদুর বুকে আঘাত পেয়ে মারা যেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

কক্সবাজার: জেলার কুতুব‌দিয়ায় অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালক আরিফুল ইসলাম (১৮) নিহত হয়েছেন। শুক্রবার রাতে উপজেলার বড়ঘোপ ইউনিয়নের উত্তর আমজাখালীর কৈবর্ত্য পাড়ায় এ দুর্ঘটনা ঘটে। আরিফুল ইসলাম ওই এলাকার বদরুদ্দোজার ছেলে।

সিরাজগঞ্জ: বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে পড়ে অন্তত ৪০ জন আহত হয়েছেন। গতকাল বিকালে সিরাজগঞ্জ-কাজীপুর আঞ্চলিক সড়কের ছোনগাছা বাজারে এ দুর্ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ সদর থানার এসআই দানিউল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে প্রায় ৪০ যাত্রীকে উদ্ধার করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল ও শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন