ফুটবল ফেডারেশনে সালাহউদ্দিন অধ্যায় শেষ হচ্ছে

ক্রীড়া প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

বাংলাদেশ ফুটবল ফেডারেশনে অবশেষে শেষ হচ্ছে কাজী সালাহউদ্দিন অধ্যায়। তিনি জানিয়েছেন, সভাপতি পদে আর নির্বাচন করবেন না। গতকাল বাফুফে ভবনে এসে এ ঘোষণা দেন ২০০৮ থেকে চার মেয়াদে বাফুফের সভাপতি পদে থাকা সাবেক এ তারকা ফুটবলার। আগামী ২৬ অক্টোবর বাফুফের পরবর্তী নির্বাচন হওয়ার কথা রয়েছে।

গতকাল মতিঝিলে বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে কাজী সালাহউদ্দিন বলেন, ‘আমি চার মেয়াদে দায়িত্বে ছিলাম। সেজন্য নিজেকে খুব ভাগ্যবান মনে করি যে এমন সুযোগ আমার জীবনে এসেছে। এখন বাফুফের যে নির্বাচন আসছে, ২৬ অক্টেবরে, আমি এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব না। এটা আমার চূড়ান্ত সিদ্ধান্ত। এটা জানানোর জন্য এসেছি।’

গত ৫ আগস্ট বাংলাদেশে ক্ষমতার পটপরিবর্তনের পর ক্রিকেট বোর্ড থেকে শুরু করে সর্বত্র পরিবর্তন এসেছে। ফুটবলের মসনদ থেকে কাজী সালাহউদ্দিনের পদত্যাগের দাবি ওঠে। তার পদত্যাগ দাবি করে মানববন্ধন ও সমাবেশও হয়েছে। যদিও তিনি অনড় থেকে জানান, পদত্যাগ করার তো প্রশ্নই ওঠে না এবং তিনি পরের নির্বাচনও করবেন। যদিও অবশেষে তিনি নমনীয় হলেন। 

কাজী সালাহউদ্দিন একই সঙ্গে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনেরও (সাফ) প্রেসিডেন্ট। তিনি প্রথম দফায় ২০০৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত ও পরে ২০১৬ থেকে এখন পর্যন্ত সাফের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন