শামীম ওসমান-আইভীর বিরুদ্ধে হত্যা মামলা

বণিক বার্তা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাবেক মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর বিরুদ্ধে আরো একটি হত্যা মামলা হয়েছে। গতকাল রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি আল মামুন।

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন ২০ জুলাই বিকালে রিকশাচালক মো. তুহিন গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় শুক্রবার তুহিনের স্ত্রী আলেয়া আক্তার মীম বাদী হয়ে ৯৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩০০ জনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেন। এ নিয়ে আইভীর বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় দুটি হত্যা মামলা হয়েছে। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০ জুলাই মো. তুহিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাচবাংলা ব্যাংকের সামনে গেলে শামীম ওসমানের নির্দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গুলিবর্ষণ করেন। তখন শামীম ওসমানের হাতে থাকা অস্ত্র দিয়ে তুহিনকে উদ্দেশ করে গুলি করলে তিনি গুলিবিদ্ধ হয়ে মারা যান।

মামলায় শামীম ওসমান ও আইভী ছাড়াও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, কায়সার হাসনাত, গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, শামীম ওসমানপুত্র অয়ন ওসমান, ভাতিজা আজমেরি ওসমান, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়ার নাম রয়েছে।

এর আগে গুলিবিদ্ধ হয়ে নিহত মিনারুল ইসলামের বড় ভাই নাজমুল হক একটি হত্যা মামলা করেন। ৩ সেপ্টেম্বর করা মামলায় ১৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩০০ জনকে আসামি করা হয়। এ হত্যা মামলায় শামীম ওসমান ও আইভী দুজনকেই আসামি করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন