বিশ্বরেকর্ড ফিতেও ওয়ালশকে ছাড়ল না বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক

ছেলেদের ফুটবলে দলবদলের রেকর্ড ফি ২০ কোটি পাউন্ড হলেও মেয়েদের ফুটবলে এটা অকল্পনীয়ই বটে। মেয়েদের দলবদলে বিশ্বরেকর্ড ফি মাত্র ৮ লাখ ৬০ হাজার পাউন্ড। মেয়েদের ফুটবলের বিশ্বরেকর্ড ফি দিয়ে বার্সেলোনার কাছ থেকে মিডফিল্ডার কেইরা ওয়ালশকে কিনতে চেয়েছিল আর্সেনাল। যদিও তাকে বিক্রি করতে রাজি হয়নি কাতালান ক্লাবটি। গত শুক্রবার রাতে দলবদল শেষ হয়ে যায়। আলোচনার শেষ মুহূর্তে ‘না’ করে দেয় বার্সা। বার্সেলোনার সঙ্গে এখনো চুক্তির এক বছর বাকি আছে ২৭ বছর বয়সী ওয়ালশের। খেলোয়াড়টিও বলে দিয়েছেন, ক্লাবের সঙ্গে আর চুক্তি নবায়ন করবেন না। তবু তাকে বিক্রি করল না কাতালানরা। ফলে আগামী গ্রীষ্মে তিনি চলে যাওয়ার সময় বার্সা কোনো টাকা-পয়সা পাবে না। আর যদি তাকে থেকে যেতে রাজি করাতে সমর্থ হয়, তাহলে ভিন্ন কথা।

২০২২ সালে ৪ লাখ পাউন্ডে ম্যানচেস্টার সিটি থেকে ওয়ালশকে সই করায় বার্সেলোনা। এখন তাকে বিক্রি করে বড় অংকের ফি পাওয়ার সুযোগ থাকলেও তা লুফে নিল না বর্তমান ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।

বর্তমানে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল নারী ফুটবলার হলেন জাম্বিয়ার র‍্যাচেল কুন্দানানজি। গত ফেব্রুয়ারিতে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের কাছ থেকে ৮ লাখ ৬০ হাজার পাউন্ডে তাকে সই করায় আমেরিকান ক্লাব বে এফসি। তিনি প্রথম আফ্রিকান ফুটবলার (নারী ও পুরুষ মিলিয়ে) হিসেবে দলবদলের রেকর্ড ভেঙেছেন। তার রেকর্ডটি এবার হাতছাড়া হতো যদি ওয়ালশ বার্সা ছেড়ে আর্সেনালে নাম লেখাতেন। যদিও ইংল্যান্ড জাতীয় দলের খেলোয়াড়টিকে ছাড়ল না কাতালানরা। বিবিসি 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন