মাজার ভাংচুরে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে সরকার— প্রধান উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

দেশের বিভিন্ন স্থানে মাজার ভাংচুরের ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় আনতে এবং তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সরকার পদক্ষেপ নিচ্ছে। এ তথ্য জানান অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

আজ শনিবার (১৩ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি কিছু দুষ্কৃতকারী দেশের সুফি মাজার ও দরগাগুলোর ওপর আক্রমণ চালাচ্ছে বলে আমাদের নজরে এসেছে। অন্তর্বর্তীকালীন সরকার যেকোনো ধরনের ঘৃণাসূচক বক্তব্য এবং ধর্মীয় ও সাংস্কৃতিক স্থাপনাগুলোর ওপর আক্রমণের তীব্র নিন্দা জানাচ্ছে। যারা এই হামলার সঙ্গে জড়িত তাদের শাস্তির আওতায় আনতে এবং তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সরকার পদক্ষেপ নিচ্ছে। আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে মাজার ও ধর্মীয় স্থাপনাগুলো রক্ষার জন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

বাংলাদেশ হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির এবং সকল ধর্মবিশ্বাসের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থানের দেশ। আমরা দ্ব্যর্থহীন ভাষায় জানাতে চাই যে, আমরা সম্প্রীতির দেশ হিসেবেই থাকব এবং ধর্মীয় বা সাংস্কৃতিক সহনশীলতা ও সম্প্রীতি নষ্ট করার যেকোনো প্রচেষ্টা কঠোরভাবে দমন করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন