সাড়ে চারশর জবাবে নিরাপদে দিন পার বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

রাওয়ালপিন্ডি টেস্টে ৬ উইকেটে ৪৪৮ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ১৭১ রানে অপরাজিত থাকেন। এর আগে ১৪১ রানের দুর্দান্ত এক নক খেলেন সহ-অধিনায়ক সৌদ শাকিল। স্বাগতিকদের সাড়ে চারশর জবাবে সফরকারী বাংলাদেশ দল ১২ ওভারে বিনা উইকেটে ২৭ রান তুলে নিরাপদে প্রথম দিন পার করে। সাদমান ইসলাম ১২ ও জাকির হাসান ৯ রানে ব্যাট করছিলেন।

 

বুধবার প্রথম দিন শেষ বিকেলে ও আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিন প্রায় দুই সেশন বাংলাদেশকে দীর্ঘ হতাশায় ডুবিয়ে রাখেন শাকিল ও রিজওয়ান। জোড়া সেঞ্চুরিতে স্বাগতিকদের রান নিয়ে যান তিনশ ছাড়িয়ে। অবশেষে ২৪০ রানের দীর্ঘ এই জুটি ভেঙে স্বস্তি এনেছেন মেহেদী হাসান মিরাজ (৩৫৪/৫)। দুজন ৬৩.৫ ওভার খেলেন।

 

শাকিল সাজঘরে ফেরার পর আগা সালমানকে (১৯) নিয়ে ৪৪ ও শাহিন শাহ আফ্রিদিকে (২৯) নিয়ে ৫০ রান যোগ করেন রিজওয়ান। ২৩৯ বলে ১১টি চার ও তিনটি ছক্কায় ১৭১ রান করেন রিজওয়ান। আফ্রিদি ২৪ বলে ২৯ রানে অপরাজিত থাকেন।  

 

বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ ৭০ রানে ও শরিফুল ইসলাম ৭৭ রানে দুটি করে উইকেট নেন। সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ একটি করে উইকেট নেন।

 

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান প্রথম ইনিংস: ৪৪৮/৬/ডি. (রিজওয়ান ১৭১*, শাকিল ১৪১; হাসান ২/৭০, শরিফুল ২/৭৭)। বাংলাদেশ প্রথম ইনিংস: ২৭/০ (সাদমান ১২*, জাকির ১১*)। —দ্বিতীয় দিন শেষে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন