চট্টগ্রামে হাছান মাহমুদসহ ১১৯ জনের নামে হত্যাচেষ্টা মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

ছবি— সংগৃহীত।

চট্টগ্রামে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ ১১৯ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাত ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ারের আদালতে এই মামলা করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে আহত মো. ফরহাদ নামের এক যুবক। মামলার অন্য আসামিরা হলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সাবেক সংসদ সদস্য আবদুচ সালাম, এম এ লতিফ, ফজলে করিম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমানসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরসহ অন্যান্যরা।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট আশরাফ হোসেন বলেন, আদালত শুনানি শেষে বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগটি তদন্ত করে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এজাহার হিসেবে নিতে নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, বাদী মো. ফরহাদ গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেন। এ সময় নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট মোড়ে বাদীকে হত্যার উদ্দেশ্যে আসামিদের নির্দেশে ছাত্র-জনতার মিছিলে গুলি, হাতবোমা ও ককটেল বিস্ফোরণ করতে থাকে। এ সময় বহদ্দারহাট গোল চত্বরে বাদী গুলিবিদ্ধ হন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন