বগুড়ায় শেখ হাসিনাসহ ১২২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

পুরনো ছবি। —বণিক বার্তা।

বগুড়ায় রিকশাচালক আব্দুল মান্নান হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১২২ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে বগুড়া সদর থানায় এ মামলা হয়৷

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সাইহান ওলিউল্লাহ জানান, মামলার বাদী আব্দুল মান্নানের ছেলে রানা হামিদ। মামলায় ১২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বগুড়ায় এর আগে আরো ৫টি মামলা করা হয়। ওই ৫ মামলার মধ্যে ৪টি হত্যা এবং অপর একটিতে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

গত ৪ আগস্ট দুপুরে শহরের বড়গোলা ট্রাফিক মোড় এলাকায় ছাত্র-জনতার আন্দোলনের মধ্যে গুলিবিদ্ধ হয়ে মারা যান আব্দুল মান্নান। আব্দুল মান্নানের বাড়ি সদর উপজেলার বানদিঘী এলাকায়৷ তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে। মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মজিবর রহমান মজনু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, শহর আওয়ামী লী‌গের সভাপ‌তি মো. রফি নেওয়াজ খান রবিন, জেলা আওয়ামী লী‌গের যুগ্ম সম্পাদক আসাদুর রহমান দুলু, শহর আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান ববি, ১৫নং ওয়াড কাউন্সিলর আমিনুল ইসলাম মন্ডল, আওয়ামী লীগ নেতা মাছুদুর রহমান মিলন, জেলা যুবলীগ সভাপ‌তি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, সদর আওয়ামী লী‌গের সভাপ‌তি আবু সুফিয়ান শফিক, সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ, ৪নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন সরকারসহ আরো অনেকে।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সাইহান ওলিউল্লাহ বলেন, আব্দুল মান্নান হত্যাকাণ্ডে শেখ হাসিনাসহ ১২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। আসামিদের দ্রুত আইনের আওতায় আনা হবে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন