বিসিবির পরিচালকের পদ থেকে খালেদ মাহমুদ সুজনের পদত্যাগ

ক্রীড়া ডেস্ক

সম্প্রতি বিসিবির পরিচালকদের সঙ্গে খালেদ মাহমুদ সুজন (বা থেকে দ্বিতীয়)। ছবি: বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) তিনি পদত্যাগপত্র জমা দেন। দীর্ঘ ১১ বছর পরিচালক হিসেবে কাজ করার পর অবশেষে সরে যাচ্ছেন তিনি। আজ বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।   

 

এর আগে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) অনুরোধে জালাল ইউনূস পদত্যাগ করলে তার জায়গায় পরিচালক করা হয় সাবেক অধিনায়ক ফারুক আহমেদকে। আরেক পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববিকে অবশ্য এনএসসি নিজেই সরিয়ে দিয়েছে।

নাজমুল হাসান পাপন সভাপতির পদ ছাড়লে সেই জায়গায় বিসিবির বোর্ডসভায় ফারুক আহমেদকে নতুন সভাপতি নির্বাচিত করা হয়। গত ৪ সেপ্টেম্বর পদত্যাগ করেন পরিচালক নাঈমুর রহমান দুর্জয়। পাপন সভাপতির পদ ছাড়লেও এখনো পরিচালক হিসেবে বহাল আছেন। তেমনি সাবেক সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেলও পরিচালক হিসেবে আছেন। যদিও তিনি নারী উইংয়ের প্রধানের পদ থেকে পদত্যাগ করেছেন।  

 

২০১৩ সালে গাজী আশরাফ হোসেন লিপুকে হারিয়ে পরিচালক হন সুজন। এরপর থেকে প্রতিবারই তিনি এই পদে এসেছেন। বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির প্রধান ছিলেন। বয়সভিত্তিক দলগুলো গড়ার পেছনে তার বড় অবদান রয়েছে। তিনি বিভিন্ন সময়ে টিম ডিরেক্টর, টিম ম্যানেজার কিংবা অন্তর্বর্তীকালীন কোচের ভূমিকায় দেখা গেছে সুজনকে। সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করার পাশাপাশি তাকে ঘিরে রয়েছে বিতর্কও।  

 

অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেয়ার পর অনেকের ওপর পদত্যাগ করার চাপ থাকলেও সুজনের ব্যাপারে তেমনটি ছিল না বলেই জানা যায়। তিনি ঠিক কী কারণে হঠাৎ করে পদত্যাগ করেছেন সেটি জানা যায়নি। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন