রাওয়ালপিন্ডি টেস্ট

শাকিল-রিজওয়ানের জোড়া সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

রাওয়ালপিন্ডি টেস্টে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিন ৪ উইকেটে ১৫৮ রান তুলে নেয় পাকিস্তান। প্রথম দিন প্রশংসা কুড়ায় বাংলাদেশের বোলিং। যদিও দ্বিতীয় দিন সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ানের জোড়া সেঞ্চুরিতে পিষ্ট বাংলাদেশের বোলাররা। আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) দ্বিতীয় দিন প্রথম সেশনে স্বাগতিকদের কোনো উইকেটের পতন ঘটাতে পারেনি বাংলাদেশ। এই খেলা হয়েছে ২৯ ওভার, পাকিস্তান তুলেছে ৯৮ রান। দ্বিতীয় সেশনেও দুর্বার এই জুটি। এ প্রতিবেদন লেখার সময় স্বাগতিকদের সংগ্রহ ছিল ৮৫ ওভারে ৪ উইকেটে ৩১৭ রান। রিজওয়ান ১১৯ ও শাকিল ১১৩ রানে ব্যাট করছিলেন।

 

৪ উইকেটে ২৫৬ রান নিয়ে মধ্যাহ্ন ভোজের বিরতিতে যায় পাকিস্তান। রিজওয়ান ১৩১ বলে ৮৯ ও শাকিল ১৬৯ বলে ৮৬ রান নিয়ে অপরাজিত ছিলেন। ফিরেই দুজন দ্রুত তুলে নেন সেঞ্চুরি। দ্বিতীয় সেশনের চতুর্থ ওভারে ডাউন দ্য উইকেট এসে সাকিব আল হাসানকে চার মেরে টেস্টে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নিলেন রিজওয়ান। একটু পর সেঞ্চুরি করেন শাকিলও। তিনি ১৯৫ বলে ছুঁয়েছেন তিন অঙ্ক। দুজনেরই এটা তৃতীয় টেস্ট সেঞ্চুরি। আর শাকিলের সহ-অধিনায়ক হিসেবে অভিষেক হলো সেঞ্চুরি দিয়ে!

 

আগের দিন দুজন ৪৪ রানের জুটি গড়েছিলেন। শাকিল ৫৭ ও রিজওয়ান ২২ রানে অপরাজিত ছিলেন। আজ বেশি মারমুখী ব্যাটিং ছিলেন রিজওয়ান।

 

প্রথম দিন বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ উভয়ই দুটি করে উইকেট নেন।

 

রাওয়ালপিন্ডিতে দুটি টেস্ট খেলবে পাকিস্তান ও বাংলাদেশ। এখন পর্যন্ত ১৩ টেস্টের লড়াইয়ে বাংলাদেশ একটিও জিততে পারেনি। অর্জন বলতে একটি ড্র।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন