কাস্টমস লাইসেন্স পেয়েছে সামিট অ্যালায়েন্স পোর্টের সাবসিডিয়ারি

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

ফ্রেইট ফরোয়ার্ডিং ও শিপিং এজেন্সি ব্যবসার জন্য কাস্টমস লাইসেন্স পেয়েছে তালিকাভুক্ত কোম্পানি সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের সাবসিডিয়ারি কনটেইনার ট্রান্সপোর্টেশন সার্ভিসেস লিমিটেড (সিটিএসএল)। পাশাপাশি নতুন একটি সাবসিডিয়ারি কোম্পানি গঠনের মাধ্যমে পরিবহন ব্যবসা পৃথক করারও সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুসারে, বিদ্যমান পরিবহন ব্যবসা পৃথক করতে সাবসিডিয়ারি কোম্পানি সিটিএসএলের সব সম্পদ ও দায় কনটেইনার ট্রান্সপোর্ট সাপোর্ট লিমিটেড নামে নতুন একটি সাবসিডিয়ারি কোম্পানির অনুকূলে স্থানান্তর করবে সামিট অ্যালায়েন্স পোর্ট।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) সেবা খাতের তালিকাভুক্ত কোম্পানি সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের আয় ও মুনাফা আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় বেড়েছে। চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির আয় হয়েছে ১৪৮ কোটি ১২ লাখ ১০ হাজার ৪২১ টাকা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ১৩৬ কোটি ৭৪ লাখ ৮৬ হাজার ৬৩৪ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৩৩ কোটি ৪৩ লাখ ৫৮ হাজার ৯৮৯ টাকা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ২৬ কোটি ৩৫ লাখ ৪১ হাজার ২১৩ টাকা।

ডিএসইতে গতকাল শেয়ারটির সর্বশেষ ও সমাপনী দর ছিল ২৪ টাকা ৬০ পয়সা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন