এনসিসি ব্যাংক পরিচালকের শেয়ার হস্তান্তরের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংক পিএলসির পরিচালক এসএম আবু মহসিন তার কাছে থাকা ব্যাংকটির ২ কোটি ১৪ লাখ শেয়ার তার ছেলে সৈয়দ আসিফ নিজামুদ্দিনের অনুকূলে হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। স্টক এক্সচেঞ্জের ট্রেডিং সিস্টেমের বাইরে উপহার হিসেবে ৩০ কার্যদিবসের মধ্যে এ শেয়ার হস্তান্তর সম্পন্ন হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) এনসিসি ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৭ পয়সা। গত ৩১ মার্চ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ৫ পয়সায়।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২৩ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৩৮ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২১ টাকা ৮২ পয়সায়। এদিকে ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ১ আগস্ট ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করা হয়েছে।

ডিএসইতে গতকাল এনসিসি ব্যাংকের শেয়ার সর্বশেষ ৯ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়েছে। গত এক বছরে ব্যাংকটির শেয়ার ৯ টাকা ৭০ থেকে ১৩ টাকা ৪০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন