ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু রেলের

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে গতকাল ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে। এবারো শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। গত ২৮ মে রেল ভবনের সম্মেলন কক্ষে ‘ঈদ উপলক্ষে যাত্রীদের নিরাপদ যাত্রা ও বাংলাদেশ রেলওয়ের প্রস্তুতি’ বিষয়ক সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম টিকিট বিক্রির এ ঘোষণা দেন।

তখন তিনি বলেন, ‘‌শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১৭ জুন ঈদের দিন ধরে ২ জুন আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।’

গতকাল বিক্রি হয় ১২ জুনের অগ্রিম টিকিট। একইভাবে আজ ৩ জুন দেয়া হবে ১৩ জুনের, ৪ জুন ১৪ জুনের, ৫ জুন ১৫ জুনের ও ৬ জুন দেয়া হবে ১৬ জুনের অগ্রিম টিকিট।

এছাড়া ১০-১৪ জুন ফিরতি অগ্রিম টিকিট বিক্রি করা হবে। ২০ জুনের অগ্রিম টিকিট দেয়া হবে ১০ জুন, ২১ জুনের ১১ জুন, ২২ জুনের ১২ জুন, ২৩ জুনের ১৩ জুন ও ২৪ জুনের টিকিট দেয়া হবে ১৪ জুন। যাত্রার আগ মুহূর্তে প্রতিটি স্টেশনে আসনবিহীন ২৫ শতাংশ টিকেট বিক্রি করা হবে।

রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়, এবার ঈদে পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট সকাল ৮টা থেকে আর পূর্বাঞ্চলে চলাচল করা ট্রেনের টিকিট পাওয়া যাবে বেলা ২টা থেকে।

ঈদ উপলক্ষে এবার আন্তঃনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০ টিকিট বিক্রি করবে রেলওয়ে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, গতকাল সকাল ৮টায় টিকিট বিক্রি শুরুর প্রথম আধা ঘণ্টায় প্রায় ৬০ লাখ ‘হিট’ (টিকিট কাটার জন্য ওয়েবসাইটে চেষ্টা) হয়। 

প্রথম ১৫ মিনিটে টিকিট বিক্রি হয় প্রায় সাড়ে আট হাজার। পরের ১৫ মিনিটে বিক্রি হয় প্রায় আড়াই হাজার। সব মিলিয়ে বেলা ১টা পর্যন্ত ১২ হাজার ৫৬০টি টিকিট বিক্রি হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন