থাইল্যান্ডে ৯ যাত্রী নিয়ে উড়োজাহাজ বিধ্বস্ত

বণিক বার্তা অনলাইন

ছবি- সংগৃহীত

নয়জন যাত্রী নিয়ে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের কাছে একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২২ আগস্ট) এই দুর্ঘটনায় দুজন থাই পাইলট, পাঁচজন চীনা এবং দুজন থাই যাত্রীসহ সবাই নিহত হয়েছেন বলে ধারণা করছে কর্তৃপক্ষ। চলছে অনুসন্ধান অভিযান ও তদন্ত। খবর সিএনএন।

থাইল্যান্ডের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, টার্বোপ্রোপ সেসনা কারাভান সি২০৮বি মডেলের বিমানটি পরিচালনা করত থাই ফ্লাইং সার্ভিস কোম্পানি। বিমানটি ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দর থেকে স্থানীয় সময় দুপুর ২টা ৪৬ মিনিটে উড্ডয়ন করে। এর ১১ মিনিট পর এটির সঙ্গে রেডিও ও রাডার সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ওই সময় বিমানটি বিমানবন্দর থেকে ৩৫ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে ছিল। দুর্ঘটনার কারণ এখনও স্পষ্ট নয়।

প্রাদেশিক কার্যালয় জানিয়েছে, উড়োজাহাজটির কিছু অংশ কাদার মধ্যে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে ছিল। পাশাপাশি উড়োজাহাজের প্রায় ৭০টি অংশ পাওয়া গেছে।

কিন্তু বিভিন্ন লজিস্টিক সমস্যার কারণে অনুসন্ধান অভিযান কয়েক ঘণ্টা বিলম্বিত হয়েছে। উড়োজাহাজটি আছড়ে পড়েছিল একটি ম্যানগ্রোভ বনে, যেখানে কাছাকাছি নদী থেকে পানি উপচে পড়ার কারণে মাটি ভেজা ছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন