গাজায় ঘুমন্ত ফিলিস্তিনিদের ওপর হামলা, নিহত অন্তত ৪০

বণিক বার্তা অনলাইন

হামলার পর ৯ মিটার গভীর গর্তের সৃষ্টি হয়েছে। ছবি- আনাদোলু

খান ইউনিসের নিকটবর্তী দক্ষিণ গাজার একটি তাঁবু শিবিরে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) হামলায় অন্তত ৪০ জন নিহত এবং ৬০ জন আহত হয়েছেন। ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা হামাসের একটি কমান্ড সেন্টারকে লক্ষ্যবস্তু করেছিল। খবর আল জাজিরা।

গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগ জানিয়েছে, আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোর হওয়ার আগে খান ইউনিসের আল-মাওয়াসি এলাকায় অন্তত ২০টি তাঁবুতে ঘুমন্ত বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের ওপর হামলা হয়েছে।

ফিলিস্তিনি মিডিয়া এবং রয়টার্স অনুসারে, হামলার শিকার আল-মাওয়াসি উপকূলীয় এলাকাটিতে ভিড় করেছে ফিলিস্তিনি শরনার্থীরা। রাফাহ ও খান ইউনিসের কাছাকাছি শহরগুলোতে স্থল অভিযান চালানোর সময় আল-মাওয়াসিকে ‘নিরাপদ এলাকা’ হিসেবে ঘোষণা করেছিল আইডিএফ।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে আল জাজিরা আরবি জানিয়েছে, জীবিতদের সন্ধানকারী উদ্ধারকারীরা বলেছেন- হামলার পর তারা তাঁবুর শিবিরে ৯ মিটার (৩০ ফুট) পর্যন্ত গভীর গর্ত খুঁজে পেয়েছেন। প্রত্যক্ষদর্শীরা ওই এলাকায় বিশৃঙ্খল দৃশ্য বর্ণনা করেছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি এই আক্রমণের ফলে গত বছরের ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত প্রায় ৪১ হাজার মানুষ নিহত এবং আরও ৯৪ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন