ইমরানের মুক্তির দাবিতে পাকিস্তানে বড় বিক্ষোভ

বণিক বার্তা অনলাইন

ছবি- এপি

পাকিস্তানের কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মুক্তির দাবিতে বিশাল বিক্ষোভ সমাবেশ হয়েছে রাজধানী ইসলামাবাদে। রোববার ( সেপ্টেম্বর) অনুষ্ঠিত হওয়া এই সমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে ইমরানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক--ইনসাফ (পিটিআই) সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটে। ফেব্রুয়ারিতে বিতর্কিত জাতীয় আঞ্চলিক নির্বাচনের পর প্রথম শক্তি প্রদর্শন করেছে রাজনৈতিক দল পিটিআই। খবর আল জাজিরা।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স- পোস্ট করা ছবি এবং ভিডিওতে দেখা গেছে, ইমরান খানের সমর্থকরা দেশের বিভিন্ন স্থান থেকে রাজধানীর দিকে মিছিল নিয়ে এগিয়ে যাচ্ছে।

সম্ভাব্য অশান্তি এড়াতে শিপিং কনটেইনার এবং দাঙ্গা পুলিশ মোতায়েনসহ শহরের মূল প্রবেশ পয়েন্টগুলি অবরুদ্ধ করে রাখলেও তেমন একটা লাভ হয়নি। সোশ্যাল মিডিয়ার ভিডিওতে দেখা গেছে, কয়েক ডজন পিটিআই কর্মী সফলভাবে প্রবেশের একটি পয়েন্টে থেকে কনটেইনার সরিয়ে দিচ্ছেন।

ইসলামাবাদ পুলিশের একজন মুখপাত্র এক বিবৃতিতে জানান, প্রতিবাদকারীরা পুলিশকে পাথর ছুড়ে মেরেছে। এতে পুলিশের একজন সিনিয়র কর্মকর্তাসহ অনেকে আহত হয়েছেন।

উল্লেখ্য, ২০২২ সালের ১০ এপ্রিল দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদের এক অনাস্থা ভোটের মাধ্যমে পাকিস্তানের ক্ষমতা থেকে সরিয়ে দেয়া হয় ইমরান খানকে। ২০১৮ সাধারণ নির্বাচনের পর সরকার গঠন করেছিলো ইমরানের দল পিটিআই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন