দেশকে একতাবদ্ধ করার প্রতিশ্রুতি দিয়ে দলীয় মনোনয়ন নিলেন হ্যারিস

বণিক বার্তা অনলাইন

ছবি- সংগৃহীত

আসন্ন মার্কিন নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি থেকে আনুষ্ঠানিক মনোনয়ন নিলেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। শিকাগোয় ডেমোক্রেটিক পার্টির চার দিনের জাতীয় সম্মেলনের শেষ দিনে গতকাল বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে দলীয় মনোনয়ন গ্রহণ করেন তিনি। খবর রয়টার্স।

জাতীয় সম্মেলনে দেয়া ভাষণে আমেরিকাকে একতাবদ্ধ করাকে অগ্রাধিকার দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন কমলা হ্যারিস। তিনি এমন একজন প্রেসিডেন্ট হওয়ার প্রতিশ্রুতি দেন যিনি মানুষের আকাঙ্ক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দেন, নেতৃত্ব দেন এবং সবার কথা শোনেন। তিনি এমন প্রেসিডেন্ট হবেন যিনি বাস্তবসম্মত এবং সাধারণ জ্ঞানসম্পন্ন, এবং আমেরিকান জনগণের জন্য সর্বদা লড়তে প্রস্তুত। হ্যারিস বলেন, কোর্ট হাউস থেকে হোয়াইট হাউস পর্যন্ত, এটাই আমার জীবনের লক্ষ্য।

অতীতের তিক্ততা, হতাশা ও বিভাজন পেছনে ফেলে সামনে এগিয়ে যাওয়ার জন্য আমেরিকার মানুষের প্রতি আহ্বান জানান কমলা হ্যারিস। তিনি বলেন, এই মনোনয়ন তার এবং সবার জন্য একটি নতুন পথ নির্ধারণের সুযোগ।

তিনি বলেন, দেশকে এগিয়ে যেতে হবে। কোনো একটি দল বা গোষ্ঠীর সদস্য হিসেবে নয়, বরং আমেরিকান হিসেবে আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমি সকল আমেরিকানের প্রেসিডেন্ট হবো।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন