ফাইনালে হিরো হয়ে উঠবেন বিরাট কোহলি?

বণিক বার্তা অনলাইন

ছবি: সংগৃহীত
Default Image

আজ টি২০ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। বহু প্রতীক্ষিত এই ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে বার্বাডোজ ব্রিজটাউনের কেনসিংটন ওভালে। পুরো টুর্নামেন্টে খারাপ সময় কাটিয়েছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। তার ব্যাটে রান না থাকা সত্ত্বেও, এই টুর্নামেন্টে একটাও ম্যাচে না হেরে ফাইনালে পৌঁছে গেছে রোহিত শর্মার বাহিনী। এই পরিস্থিতিতে ফাইনালে কোহলির ব্যাটে খরা কাটবে বলে আশা করছেন ভক্তরা।

টি২০ বিশ্বকাপে সবথেকে বেশি রান রয়েছে বিরাট কোহলির। ৩৪ ম্যাচে ১২১৬ রান। যদিও চলতি টুর্নামেন্টে নিজেকে মেলে ধরতে পারেনি ভারতের তারকা ব্যাটার। এই পরিস্থিতিতে ফাইনালে তার ব্যাটে ঝড় ওঠে কি না সেটাই দেখার। 

ধোনির ২০১১ বিশ্বকাপের ফর্মের প্রসঙ্গ টেনে ভারতের সাবেক ক্রিকেটার  মোহাম্মদ কাইফ বলছেন, প্রয়োজনের সময় নিজেকে উজার করে দিয়েছিলেন ধোনি। এই টি২০ বিশ্বকাপের ফাইনালে একই ধরনের নায়কোচিত ইনিংস দেখা যাবে কোহলির ব্যাট থেকে।

এক্স হ্যান্ডেলে ভিডিও পোস্ট করে কাইফ বলছেন, বিরাট কোহলিকে মনে রাখতে হবে যে ২০১১ সালের বিশ্বকাপে ধোনিরও খুব একটা ভাল যাচ্ছিল না। কিন্তু, ফাইনালে তিনি জ্বলে ওঠেন। ছোট একটা পরামর্শ, উনিও খুবই ভাল একজন খেলোয়াড় । বুদ্ধি করে বল খেলতে পারেন। যে কোনও বোলিং আক্রমণের জবাব দিতে পারেন। তাই আমিও মনে করি, বিরাট কোহলিরও হিরো হয়ে ওঠার চান্স আছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন