লড়াইটা তাদেরও

বণিক বার্তা অনলাইন

ছবি: সংগৃহীত
Default Image

নবম টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ শিরোপার লড়াই। মুখোমুখি হচ্ছে টুর্নামেন্টে দুই অপরাজিত দল ভারত ও দক্ষিণ আফ্রিকা। বার্বাডোজের কেনসিংটন ওভালে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে শুরু হবে বিশ্বের অন্যতম সেরা দুই দলের এ লড়াই। 

জোহানেসবার্গে সেই ২০০৭ সালের পর আর ক্রিকেটের এই ক্ষুদ্রতম সংস্করণে বিশ্বকাপ তুলতে পারেনি টিম ইন্ডিয়া। সেই খরা কি এবার কাটবে ? নাকি দক্ষিণ আফ্রিকার প্রথম বিশ্বকাপ জয়ের মঞ্চ হবে এটা, তা নিয়ে আলোচনার মধ্যেই উঠে আসছে দুই দলের একাধিক তারকা প্লেয়ারের সম্ভাব্য দ্বৈরথের বিষয়টি।

কোহলি বনাম রাবাদা

টি২০ বিশ্বকাপে সবথেকে বেশি রান বিরাট কোহলির। ৩৪ ম্যাচে ১২১৬ রান। যদিও চলতি টুর্নামেন্টে নিজেকে মেলে ধরতে পারেনি ভারতের তারকা ব্যাটার। এই পরিস্থিতিতে ফাইনালে তার ব্যাটে ঝড় ওঠে কি না সেটাই দেখার। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার ডান হাতি পেসার তথা অন্যতম নির্ভরযোগ্য বোলার কাগিসো রাবাদা চলতি বিশ্বকাপে ৮ ম্যাচে ১২ উইকেট নিয়ে নজর কেড়েছেন। এই দুই তারকার লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

রোহিত বনাম মহারাজ

চলতি বিশ্বকাপে সামনে থেকে ভারতীয় ব্যাটারদের নেতৃত্ব দিচ্ছেন অধিনায়ক রোহিত শর্মা। সাত ম্যাচে ২৪৮ রান করেছেন। হাফসেঞ্চুরি ৩টি। ভালো খেলছেন দক্ষিণ আফ্রিকার বাঁ হাতি ধীর গতির অর্থডক্স বোলার কেশব মহারাজ। সাত ম্যাচে ৯টি উইকেট তুলে নিয়েছেন তিনি। কেনসিংটন ওভালে স্পিন-বান্ধব ম্যাচে ভারতীয় অধিনায়কের ওপর তিনি চাপ বাড়াতে পারেন কি না সেটাই দেখার বিষয়।

ডি কক বনাম আর্শদীপ

এই টুর্নামেন্টে একমাত্র দক্ষিণ আফ্রিকান ব্যাটার হিসেবে ২০০ রান পার করতে পেরেছেন কুইন্টন ডি কক। ৮ ইনিংসে ২০৪ রান করেছেন তিনি। অন্যদিকে, ভারতের তরুণ পেসার আর্শদীপ সিং ৭ ম্যাচে ১৫ উইকেট নিয়ে নজর কেড়েছেন। তাই এই দুইয়ের লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

মিলার বনাম পন্ডিয়া

চলতি টুর্নামেন্টে ৭ ম্যাচে ১৪৮ রান করেছেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার। প্রোটিয়াদের মিডল অর্ডারের অন্যতম ভরসা তিনি। অন্যদিকে, নিজের অল-রাউন্ড পারফরম্যান্সে সাফল্য এনে দিচ্ছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। তাদের লড়াইও হবে দেখার মতো।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন