প্রথম দিনের আয় ৯৫ কোটি রুপি

ওপেনিংয়ের সব রেকর্ড ভাঙল কল্কি

ফিচার ডেস্ক

ছবি: কোইমোই

বৃহস্পতিবার মুক্তি পেয়েছে নাগ অশ্বিন পরিচালিত সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’। আর প্রথম দিনেই বক্স অফিস থেকে তুলে নিয়েছে রেকর্ড পরিমাণ অর্থ। সিনেমাটির প্রথম দিনের আয় প্রায় ৯৫ কোটি রুপি। এ তথ্য প্রকাশ করেছে ভারতের বক্স অফিস বিশ্লেষক প্রতিষ্ঠান সাচনিল্ক। গত বছর শাহরুখ খান অভিনীত জওয়ান প্রথম দিন আয় করেছিল ৭৫ কোটি রুপি। প্রায় ২০ কোটি রুপি বেশি আয় নিয়ে জওয়ানকে পেছনে ফেলেছে কল্কি। 

সাচনিল্ক ডটকমের তথ্যানুসারে, ভারতের নানা ভাষাভাষী অঞ্চল থেকে মোট আয় করেছে ৯৫ কোটি রুপি। এর মধ্যে তেলেগুভাষী অঞ্চল থেকে ৬৪ কোটি ৫০ লাখ রুপি, তামিলনাড়ু থেকে ৫ কোটির কাছাকাছি, মালয়ালমে ২ কোটি ২০ লাখ ও উত্তর ভারতের হিন্দিভাষী অঞ্চল থেকে ২৪ কোটি রুপি আয় করেছে। বৃহস্পতিবার তেলেগুভাষী অঞ্চলের হলগুলোর ৮৫ শতাংশের মতো আসন পূর্ণ ছিল।

গতকাল দুপুর পর্যন্ত দর্শক আগমন থেকে দেখা গেছে সিনেমাটির আয় সাড়ে ১৭ কোটি রুপি (বেলা ২টা পর্যন্ত বক্স অফিসের হিসাবে)। সাধারণত সকালের শোয় দর্শক খুব বেশি হয় না। তা না হলেও সিনেমাটি এরই মধ্যে ১০০ কোটি রুপি আয় করে ফেলেছে। তাছাড়া দ্বিতীয় দিনের টিকিট বিক্রির তথ্য থেকে সাচনিল্ক পূর্বাভাস দিয়েছে সিনেমাটি মুক্তির দ্বিতীয় দিনে আয় করবে ৫০ কোটি রুপির বেশি। সে হিসাবে তিনদিনেই সিনেমাটি ১৫০ কোটি রুপি আয় করে ফেলবে।

এ সবই কল্কির দুদিনের দেশীয় আয়। অর্থাৎ ভারতের বক্স অফিস থেকে। এছাড়া সিনেমাটি যুক্তরাষ্ট্রে বেশ ভালো সাড়া ফেলেছে। অগ্রিম টিকিট থেকে সিনেমাটি ২০ কোটি রুপির বেশি আয় করেছিল। সেখান থেকে বলা যায় এবারো সিনেমাটি বেশ ভালোই আয় করবে। সব মিলিয়ে এ সিনেমা হয়ে উঠতে পারে প্রভাসের ফিরে আসার সিনেমা।

এর আগে সালারও ভালো আয় করেছিল কিন্তু পরবর্তী সময়ে দেখা যায় সালারের আয় নিয়ে উঠেছে মিথ্যাচারের অভিযোগ। এবার সে রকম কিছু না হওয়ার সম্ভাবনাই বেশি। সিনেমাটি দেখে দর্শক বেশ ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন। ডিস্টোপিয়ান সিনেমা ভারতে খুব বেশি হয়নি। সেদিক থেকে নাগ অশ্বিন একটা নতুন অভিজ্ঞতা দিলেন দর্শককে। তার সঙ্গে এ সিনেমার ভিজুয়াল ভালো হওয়ার কারণে সিনেমাটি পছন্দ করেছেন দর্শক।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন