ভারতীয় চলচ্চিত্রে সর্বোচ্চ পারিশ্রমিকের ভিলেন যশ

ফিচার ডেস্ক

ছবি: এবিপি নিউজ

প্রায় সিনেমায়ই ভিলেনের জন্য একটি চরিত্র নির্ধারিত থাকে। সিনেমা বুঝে নির্দিষ্ট কিছু বৈশিষ্ট্য নিয়ে একটি নেতিবাচক চরিত্রকে পর্দায় তুলে ধরা হয়। ভারতীয় সিনেমায় ভিলেনের চরিত্র অমরীশ পুরি, প্রেম চোপড়া ও শক্তি কাপুরের মতো অভিনেতাদের সময় থেকেই আইকনিক হয়ে উঠেছে। তবে সময়ের সঙ্গে সঙ্গে খলনায়কের ভূমিকা একটি সিনেমায় আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে, বেড়েছে খলনায়কদের পারিশ্রমিকও। বর্তমানে ভারতীয় সিনেমার সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ভিলেন হলেন অভিনেতা যশ। শাহরুখ ও সালমানের মতো সুপারস্টারদের চেয়েও বেশি অর্থ নিয়েছেন তিনি তার নতুন সিনেমায়। 

কন্নড় সুপারস্টার যশ অভিনয় করেছেন নির্মাতা নিতিশ তিওয়ারির ‘রামায়ণ’ সিনেমায়। যেখানে যশকে দেখা যাবে রাবণ চরিত্রে অভিনয় করতে। রণবীর কাপুর (রাম) ও সাই পল্লবী (সীতা) অভিনীত এ চলচ্চিত্র নির্মিত হয়েছে হাজার কোটি রুপি বাজেটে। বিনোদন রিপোর্টের তথ্যানুসারে, সবচেয়ে ব্যয়বহুল ভারতীয় চলচ্চিত্র হতে চলেছে রামায়ণ। তবে সিনেমাটির প্রযোজনার সঙ্গে নিজের অংশীদারত্ব থাকায় যশ প্রথমে কোনো পারিশ্রমিক নিতে চাননি। আগে জানা গিয়েছিল, যশ ছবিটির জন্য ১৫০ কোটি রুপি নিচ্ছেন। কিন্তু বর্তমান সূত্রমতে, সিনেমার বক্স অফিস পারফরম্যান্সের ওপর নির্ভর করে অভিনেতা আয় করতে চলেছেন প্রায় ২০০ কোটি রুপি বা এর চেয়েও বেশি। যদি রামায়ণের বক্স অফিসের আয় মাঝারি ধরনেরও হয়, তার পরও যশ হতে চলেছেন ভারতীয় সিনেমার সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত খলনায়ক।

ভারতীয় সিনেমার সবচেয়ে বড় নাম এখন শাহরুখ, সালমান ও থালাপতি বিজয়। তবে তারা কেউই এখন পর্যন্ত একটি সিনেমার জন্যই ২০০ কোটি রুপি চার্জ করেননি। নিজেদের সবচেয়ে বড় হিট সিনেমাগুলোয়ও তারা আয় করেছেন ১২০-১৮০ কোটি রুপি। তবে দুইজন অভিনেতা আমির খান ও রজনীকান্তের কাছে যশ এখনো পৌঁছাতে পারেননি। আমির খান কেবল দঙ্গল সিনেমার জন্যই ২২৫ কোটি রুপি আয় করেছেন, রজনীকান্ত সমপরিমাণ আয় করেছেন তার ‘জেলর’ সিনেমার মধ্য দিয়ে। তবে খলনায়কের চরিত্রের জন্য এত বেশি পারিশ্রমিক আগে কোনো ভারতীয় অভিনেতা পাননি। 

নিতিশ তিওয়ারির রামায়ণ তৈরি হচ্ছে দুটি পর্বের মধ্য দিয়ে। প্রায় ১৮০ মাস ধরে চলছে সিনেমার শুটিং। প্রথম পর্বটি ‘বাল্মীকি রামায়ণ’ অবলম্বনে নির্মিত হয়েছে, যা দর্শক পর্দায় আগামী বছরই দেখতে পাবে। 

সূত্র: ডিএনএ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন