বৈরি আবহাওয়ায় ফাইনাল শেষ না হলে দুই দল যুগ্ম চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক

ছবি: আইসিসি
Default Image

ভারত ও ইংল্যান্ডের সেমিফাইনালের মতো শনিবার (২৯ জুন) বার্বাডোজ\ ফাইনালেও হানা দিতে পারে বৃষ্টি। স্থানীয় সময় সকাল ১০টা ৩০ মিনিটে যখন ম্যাচ শুরু হওয়ার কথা, তখন আকাশ থাকবে মেঘলা। সম্ভাবনা রয়েছে বজ্রবৃষ্টির। আকুওয়েদার এই তথ্য দিয়েছে।

 

ফাইনাল ম্যাচে রাখা হয়েছে রিজার্ভ ডে। তবে এই দিনটিতেও আকাশ মেঘলা থাকবে, আরো বেশি বৃষ্টির সম্ভাবনা আছে।

 

শেষ পর্যন্ত যদি রিজার্ভ ডের খেলাও বৃষ্টিতে ভেসে যায়, তাহলে শিরোপা নির্ধারণ কীভাবে হবে? টুর্নামেন্টের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী ফাইনালের নির্ধারিত দিনে (২৯ জুন) বৃষ্টি হলে কার্টেল ওভারের সিদ্ধান্ত নেয়ার আগে অপেক্ষা করতে হবে ১৯০ মিনিট। ম্যাচে ফল নিষ্পত্তি হতে হলে দুই দলকে খেলতে হবে অন্তত ১০ ওভার করে। এই ১০ ওভার করে খেলাও যদি  ফাইনালের নির্ধারিত দিনে সম্পন্ন করা না যায়, তাহলে ফাইনাল ম্যাচটি গড়াবে রিজার্ভ ডে-তে।

 

রিজার্ভ ডেতেও যদি বৈরি আবহাওয়ায় ফাইনাল ম্যাচটি সম্পন্ন করা সম্ভব না হয়, তখন দুই ফাইনালিস্ট ভারত ওদক্ষিণ আফ্রিকাকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। আবার ম্যাচটি ‘টাই’ হয়ে যদি সুপার ওভারে গড়ায় এবং আবহাওয়ার কারণে সুপার ওভার না হয়, তাহলেও দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। 

 

তবে যেহেতু খেলাটি ২০ ওভারের এবং ১০ ওভারে সম্পন্ন করার সুযোগ আছে, তাই মাঠের খেলায় শিরোপার মীমাংসা হওয়ার সম্ভাবনাই বেশি। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন