তিস্তায় নৌকাডুবি

চারদিন পর শিশুর মরদেহ উদ্ধার নিখোঁজ ৫

বণিক বার্তা প্রতিনিধি, কুড়িগ্রাম

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

কুড়িগ্রামের উলিপুরের তিস্তা নদীতে নৌকাডুবির চারদিন পর এক শিশুর মরদেহ উদ্ধার করেছেন স্থানীয়রা। এখনো নিখোঁজ রয়েছে পাঁচজন। গতকাল সকালে উপজেলার বজরা ইউনিয়নে তিস্তার জিগাবাড়ীচর থেকে মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিয়ের দাওয়াতে যাওয়ার সময় ২৫ যাত্রী নিয়ে ডুবে যায় নৌকাটি। এর মধ্যে ১৮ যাত্রী বিভিন্নভাবে তীরে উঠে আসে। বাকি সাতজন নিখোঁজ হয়। ঘটনার দিনই এক শিশুর মরদেহ উদ্ধার করেন স্থানীয়রা। নিয়ে দুটি শিশুর মরদেহ উদ্ধার করা হলো।

স্থানীয় বাসিন্দারা জানান, সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে এক কিলোমিটার ভাটিতে কুলসুম নামে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়। বাকি পাঁচজনকে উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছেন ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয়রা। নিখোঁজ পাঁচজনের মধ্যে স্বামী-স্ত্রীসহ একই পরিবারের চারজন রয়েছেন।

স্থানীয়রা জানান, উলিপুরের বজরা ইউনিয়নের পুরাতন বজরা ঘাট থেকে তিস্তার অন্য পারে দামার হাট ঘাটে পৌঁছানোর আগেই ডুবে যায় নৌকাটি। পুরাতন বজরার ফয়জার আলীর মেয়ের বিয়ের দাওয়াত খেতে যাওয়ার সময় দুর্ঘটনা ঘটে।

উলিপুর থানার ওসি গোলাম মর্তুজা জানান, কুলসুম নামে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের কর্মকর্তা কামরুল হাসান জানান, ঘটনার পর থেকে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। গতকাল এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। নদীর ভাটির দিকে বাকি তিন শিশুসহ পাঁচজনকে উদ্ধারে অভিযান চালানো হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন