দুই জেলায় সড়ক দুর্ঘটনায় চারজনের প্রাণহানি

বণিক বার্তা প্রতিনিধি, যশোর ও কুমিল্লা

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

যশোরের শার্শায় কাভার্ড ভ্যানচাপায় দুই পথচারী নিহত হয়েছেন। এছাড়া কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ড ভ্যানের ধাক্কায় অন্য কাভার্ড ভ্যানচালক ও হেলপার প্রাণ হারিয়েছেন। গতকাল ভোরে এসব দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নাসির উদ্দীন (৬৮) ও আলী বক্স (৬৫) ফজরের নামাজ শেষে হেঁটে বাড়ি ফিরছিলেন। এ সময় পেছন থেকে আসা বেনাপোলগামী একটি কাভার্ড ভ্যান তাদের চাপা দেয়। এতে তারা গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত নাসির উদ্দীন নাভারণ কলেজের ইসলামী শিক্ষা বিভাগের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক এবং আলী বক্স জাপান-বাংলাদেশ কোম্পানির নৈশপ্রহরী ছিলেন।

নাভারণ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়ন্ত কুমার দাস জানান, মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা করা হবে।

অন্যদিকে কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ড ভ্যানের ধাক্কায় অন্য কাভার্ড ভ্যানের চালক ও হেলপার নিহত হয়েছেন। গতকাল ভোর ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ছুপুয়ায় এ দুর্ঘটনা ঘটে। মিয়াবাজার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম লোকমান হোসাইন এ তথ্য নিশ্চত করেছেন। নিহতরা হলেন কুড়িগ্রামের বাসিন্দা সাগর (২২) ও বেলাল (১৭)।

ওসি এসএম লোকমান হোসাইন জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ছুপুয়ায় ঢাকাগামী সড়কে পণ্যবাহী একটি কাভার্ড ভ্যান বিকল হয়ে পড়ে। পরে অন্য গাড়ির সহায়তা চেয়ে চালক সাগর ও বেলাল তাদের কাভার্ড ভ্যানটি সচল করতে চাইলে পেছন থেকে অন্য একটি কাভার্ড ভ্যান ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই সাগর ও বেলাল মারা যান। খবর পেয়ে হাইওয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে। কাভার্ড ভ্যানটি জব্দ করা গেলেও চালক ও হেলপার পালিয়ে গেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন